মিডিয়াকে ফের এক হাত নিলেন ট্রাম্প

0
105

President Trump Marks 100 Days In Office With Rally In Pennsylvaniaআন্তর্জাতিক ডেস্ক: মার্কিন প্রেসিডেন্ট ডোনাল্ড ট্রাম্প আবারও দেশটির গণমাধ্যমের ওপর নিজের ঝাল ঝেড়েছেন।

ট্রাম্প তার বিরুদ্ধে গণমাধ্যমের সমালোচনাকে ‘ভুয়া’ বলে উড়িয়ে দেন। খবর বিবিসির।

ক্ষমতা গ্রহণের ১০০ দিন পূর্তিতে শনিবার পেনসিলভানিয়ায় এক সমাবেশে বক্তৃতাকালে তিনি এসব কথা বলেন।

সমর্থকদের উদ্দেশে ট্রাম্প বলেন, ‘আমি একের পর এক প্রতিশ্রুতি পূরণ করে যাচ্ছি। অথচ সাংবাদিকেরা কোনো খবর না জেনেই আমার সমালোচনা করছেন।’

এ সময় প্রথম ১০০ দিন খুবই সফল বলেও মন্তব্য করেন তিনি।

এদিন হারিসবার্গের আরেক সমাবেশেও ট্রাম্প গণমাধ্যমকে এক হাত নেন।

তিনি বলেন, ‘১০০ দিন নিয়ে গণমাধ্যম যেসব কথা বলেছে, সেজন্যে তাদের ‘বিশাল একটা ফেলের গ্রেড’ দেয়া উচিত।’

উল্লসিত সমর্থক উদ্দেশে তিনি বলেন, ওয়াশিংটনের ১০০ মাইলের বেশি দূরে আসতে পেরে তিনি রোমাঞ্চিত।

ট্রাম্প উপহাস করে বলেন, ‘নৈশভোজের বিষয়ে হলিউড তারকাদের একটি বড় দল এবং ওয়াশিংটনের গণমাধ্যম এখন নিজেদের সান্ত্বনা দেয়ার চেষ্টা করছে। নৈশভোজটি হবে খুবই নিরস।’

তিনি বলেন, ওবামা প্রশাসন সব কিছু অগোছালো করে রেখেছে। জলবায়ু পরিবর্তনের বিষয়ে আগামী দুই সপ্তাহের মধ্যে একটি বড় সিদ্ধান্ত জানানো হবে বলেও জানান মার্কিন প্রেসিডেন্ট।

অবশ্য আগে তিনি জলবায়ু পরিবর্তনকে ভাঁওতাবাজি বলে উড়িয়ে দিয়েছিলেন। বলেছিলেন, যুক্তরাষ্ট্রকে তিনি প্যারিস জলবায়ু চুক্তি থেকে সরিয়ে নেবেন।

প্রেসিডেন্টের ক্ষমতা গ্রহণের পর থেকেই ট্রাম্প গণমাধ্যমকে আক্রমণ করে চলেছেন। তিনি সাংবাদিকদের পৃথিবীর সবচেয়ে ‘দুর্নীতি পরায়ণ’ বলে বিতর্কের জন্ম দেন।

এর চেয়েও অবাক করা ঘটনা ঘটান সাংবাদিকদের নৈশভোজে অংশ না নিয়ে। রীতি ভেঙে ১৯৮১ সালে রোনাল্ড রিগানের পর ট্রাম্পই প্রথম সাংবাদিকদের বার্ষিক নৈশভোজ প্রত্যাখ্যান করেন।

১৯৮১ সালে রোনাল্ড রিগান গুলিবিদ্ধ হবার পর পুরোপুরি সেরে না ওঠার কারণে ওই নৈশভোজে অংশ নেননি।

LEAVE A REPLY

Please enter your comment!
Please enter your name here