মার্কিন সেনাদের বর্বরতা: দুই শিশুসহ বাবাকে গুলি করে হত্যা

0
100

afgan_father_killed_with_two_son_by_us_49491_1497356725আন্তর্জাতিক ডেস্ক: আফগানিস্তানে মার্কিন সেনাদের বর্বরতার শিকার হয়েছেন গৃহহীন এক বাবা ও তার দুই সন্তান। প্রকাশ্যে তাদের গুলি করে হত্যা করা হয়েছে।

সোমবার আফগানিস্তানের পূর্বাঞ্চলীয় প্রদেশ নাগোরহারের ঘানি খাইল জেলায় ইসলামী স্টেট (আইএস)  বিরোধী যৌথ অভিযানকালে মার্কিন বাহিনী এ ঘটনা ঘটায়।

স্থানীয় কর্তৃপক্ষের বরাত দিয়ে এএফপি জানায়, সোমবার নাগোরহারে মার্কিন বাহিনীর অভিযান পরিচালনার সময় একটি গাড়িবোমা বিস্ফোরণ ঘটে। ওই বিস্ফোরণে মার্কিন বাহিনীর একটি সাঁজোয়া যান ক্ষতিগ্রস্ত হয়।

এ সময় পাশের রাস্তায় গৃহহীন এক বাবা সাত ও ১০ বছরের দুই শিশুকে নিয়ে অবস্থান করছিলেন। বোমার শব্দে পালানোর সময় মার্কিন বাহিনী তাদের ওপর গুলি চালায়। এতে ঘটনাস্থলেই ওই ব্যক্তি ও তার দুই ছেলে নিহত হয়।

ঘটনার পর এক বিবৃতিতে নাগোরহার প্রদেশের এক প্রাদেশিক মুখপাত্র বলেন, ঘানি খাইলে সোমবার সকালে বিদেশি বাহিনীকে উদ্দেশ করে বোমা হামলা চালানো হয়। এরপর মার্কিন সেনারা গুলি ছুঁড়লে দুই শিশুসহ তিনজন নিহত হন।

গাড়িবহরে বোমা হামলার পর রাস্তার পাশে আশ্রয় নেয়া দুই শিশুসহ তাদের বাবাকে গুলি করে মেরেছে মার্কিন সেনারা। সোমবার আফগানিস্তানের পূর্বাঞ্চলীয় প্রদেশ নাগোরহারের ঘানি খাইল জেলায় ইসলামী স্টেটের (আইএস) জঙ্গিদের বিরুদ্ধে মার্কিন বাহিনীর যৌথ অভিযান পরিচালনার সময় এ ঘটনা ঘটে।

এদিকে বেসমারিক ব্যক্তি ও তার দুই সন্তানকে হত্যার জন্য অভিযুক্ত আফগানিস্তানে অবস্থানরত মার্কিন বাহিনী একে দুর্ঘটনা বলে দাবি করেছে।

এক বিবৃতি তারা জানিয়েছে, ঘটনার বিষয়ে বিস্তারিত তদন্ত করা হবে।

LEAVE A REPLY

Please enter your comment!
Please enter your name here