মার্কিন শিক্ষামন্ত্রীর ভুলে ভরা টুইট!

0
115

6আন্তর্জাতিক ডেস্ক: মার্কিন মন্ত্রী বলে কথা। এরপরও আবার ডোনাল্ড ট্রাম্পের মন্ত্রীসভার সদস্য। ট্রাম্পের মনোনীত মন্ত্রীসভার এমনই একজন সদস্যকে ঘিরে মার্কিন মুলুকে বইছে সমালোচনার ঝড়।

তিনি আর কেউ নন, শিক্ষামন্ত্রী হিসেবে মনোনীত মিশিগানের বিলিয়নিয়ার বেটসি ডেভোসকে দায়িত্ব নেওয়ার আগেই ভুলে ভরা টুইটের জন্য সমালোচনার ঝড় উঠেছে।

এ সমালোচনায় বিদ্ধ হচ্ছেন প্রেসিডেন্ট নিজেও। প্রেসিডেন্ট হিসেবে ট্রাম্পের অভিষেক অনুষ্ঠানের পরই মিশিগানের বিলিয়নিয়ার ডেভোস এ টুইট করেন। সেখানে তিনি শপথগ্রহণ অনুষ্ঠানকে ‘হিস্টোরিকাল’ ঘটনা হিসেবে বর্ণনা করেন। যদিও ইংরেজি ব্যাকরণ অনুযায়ী তা হবে ‘হিস্টোরিক’।

এ নিয়ে সামাজিক যোগাযোগ মাধ্যমগুলোতে তুমুল হাস্যরস হচ্ছে। তীব্র সমালোচনার মুখে টুইটটি মুছে ফেলে পুনরায় শুদ্ধ করে আরেকটি টুইট লিখেন ডেভোস।

এ ব্যাপারে ওয়াশিংটন পোস্ট জানায়, সমালোচনার মধ্যে কয়েক ঘণ্টা পর ওই টুইট মুছে ফেলা হয়। পরে ‘হিস্টোরিকাল’র বদলে ‘হিস্টোরিক’ লিখে দেওয়া হয় সংশোধনী।

এদিকে, এক টুইটে ডেভোস ভুলের জন্য দুঃখ প্রকাশ করে এর দায় চাপিয়েছেন তার কর্মীদের ওপর। তা সত্ত্বেও সমালোচনা কমছে না। ডেভোসের প্রথম টুইটের কী কী ভুল সংশোধিত টুইটে রয়ে গেছে সেগুলো লাল দাগে চিহ্নিত করে দিয়েছেন কেউ কেউ।

একজন লিখেন, একজন শিক্ষামন্ত্রীর টুইটে এই যদি দশা হয়, তবে ট্রাম্প প্রশাসনের অন্যদের দশা সহজেই অনুমেয়।

LEAVE A REPLY

Please enter your comment!
Please enter your name here