মার্কিন তরুণদের মত, ট্রাম্প ‘অবৈধ’ প্রেসিডেন্ট

0
109

tp_42571_1489967258আন্তার্জাতিক ডেস্ক: ডোনাল্ড ট্রাম্পের প্রেসিডেন্সিকে ‘অবৈধ’ মনে করেন যুক্তরাষ্ট্রের বেশিরভাগ তরুণ। ১৮-৩০ বছর বয়সী তরুণদের ওপর সম্প্রতি এক জরিপে এ তথ্য পাওয়া গেছে।

এতে দেখা গেছে, ট্রাম্পকে প্রেসিডেন্ট হিসেবে স্বীকার করতে চান না- এমন তরুণদের তিন-চতুর্থাংশই কৃষ্ণাঙ্গ, ল্যাটিনো ও এশিয়ান। খবর গার্ডিয়ানের।

শিকাগো বিশ্ববিদ্যালয়ের ব্লাক ইয়ুথ প্রজেক্টের অংশ হিসেবে বার্তা সংস্থা এপি ও গবেষণা সংস্থা এনওআরসির যৌথ উদ্যোগে জেন-ফরওয়ার্ড এ জরিপটি পরিচালনা করে।

এতে দেখা যায়, শ্বেতাঙ্গ-কৃষ্ণাঙ্গ মিলিয়ে গড়পরতায় ৫৭ শতাংশ তরুণ ডোনাল্ড ট্রাম্পকে অবৈধ প্রেসিডেন্ট মনে করেন। শ্বেতাঙ্গদের ৫৩ শতাংশ ট্রাম্পকে বৈধ মনে করলেও তার কাজকে সমর্থন করেন না ওই জনগোষ্ঠীর ৫৫ শতাংশ।

সব ধরনের জনগোষ্ঠীর মধ্যে গড়ে মাত্র ২২ শতাংশ তরুণ মনে করেন, ট্রাম্পের প্রেসিডেন্সি বৈধ। জরিপে অংশগ্রহণকারীর ৬২ শতাংশ ট্রাম্পের নীতি পছন্দ করেন না ।

মিসৌরির কানসাস শহরের শিক্ষার্থী রেবেকা গ্যালার্ডো (৩০) নির্বাচনে ডোনাল্ড ট্রাম্পকে ভোট দিয়েছিলেন। তিনি বলেন, ‘অবশ্যই আমেরিকা হিলারি ক্লিনটনের চেয়ে ডোনাল্ড ট্রাম্পকেই চেয়েছেন।

LEAVE A REPLY

Please enter your comment!
Please enter your name here