মার্কিন ঘাঁটিতে হামলার জন্য পরমাণু পরীক্ষা চালিয়েছে উ. কোরিয়া

0
271

4bk705a90ee602akrd_800C450আন্তর্জাতিক ডেস্ক: দক্ষিণ কোরিয়ায় অবস্থিত মার্কিন ঘাঁটিতে হামলার জন্য সর্বশেষ ক্ষেপণাস্ত্র পরীক্ষার নামে পরমাণু অস্ত্রের পরীক্ষা চালিয়েছে উত্তর কোরিয়া। দেশটির সরকারি বার্তা সংস্থা কেসিএনএ জানিয়েছে, উত্তর কোরিয়ার নেতা কিম জং উন ব্যক্তিগতভাবে বিষয়টি পর্যবেক্ষণ করেছেন।

কেসিএনএ-তে প্রকাশিত এক বিবৃতিতে বলা হয়েছে, ব্যালিস্টিক ক্ষেপণাস্ত্রের মাথায় পরমাণু ওয়ারহেড বসিয়ে তা পরীক্ষা করা হয়েছে। এর মাধ্যমে উত্তর কোরিয়া তার ব্যালিস্টিক ক্ষেপণাস্ত্র ও পরমাণু অস্ত্রের ধ্বংস ক্ষমতা নিশ্চিত হতে চায়। দক্ষিণ কোরিয়ার সমুদ্রবন্দর, বিমানবন্দর ও মার্কিন সামরিক সরঞ্জামের ওপর আগেভাগেই হামলার লক্ষ্যে এ পরীক্ষা চালানো হয়েছে।

গতকাল (মঙ্গলবার) সকালের দিকে পিয়ংইয়ং তিনটি ব্যালিস্টিক ক্ষেপণাস্ত্রের পরীক্ষা চালায়। এর মধ্যে দুটি স্কাড ক্ষেপণাস্ত্র এবং অন্যটি মাঝারি পাল্লার রোডং ক্ষেপণাস্ত্র। দক্ষিণ কোরিয়ায় মার্কিন ক্ষেপণাস্ত্র প্রতিরক্ষা ব্যবস্থা ‘থাড’ মোতায়েন করা হলে তার ওপর সরাসরি সামরিক হামলা করা হবে বলে হুমকি দেয়ার এক সপ্তাহের মধ্যে পিয়ংইয়ং এসব ক্ষেপণাস্ত্রের পরীক্ষা করল।-পার্সটুডে

LEAVE A REPLY

Please enter your comment!
Please enter your name here