মসজিদ পোড়ানোদের ধরতে ৩০ হাজার ডলার পুরস্কার!

0
110

4-(3)-1আন্তর্জাতিক ডেস্ক: সাতটি মুসলিম দেশের নাগরিকদের যুক্তরাষ্ট্রে প্রবেশে নিষেধাজ্ঞা জারি করার কয়েক ঘণ্টার মাথায় দেশটির দক্ষিণাঞ্চলীয় রাজ্য টেক্সাসের একটি মসজিদে আগুন দেওয়ার ঘটনা ঘটেছে। এ অগ্নিকাণ্ডের ঘটনায় অভিযুক্তদের ধরিয়ে দিলে মিলবে ৩০ হাজার ডলার পুরস্কার।

গত সপ্তাহের টেক্সাসের শহর অষ্টিনের একটি মসজিদে অগ্নিকাণ্ডে ঘটনা ঘটে। তদন্তের পর প্রমাণ হয়, অগ্নিকাণ্ড নিজ থেকেই ঘটেনি, লাগানো হয়েছে। তাই অভিযুক্তদের সম্পর্কে যারা তথ্য দিবে তাদের পুরস্কৃত করা হবে বলে ঘোষণাও দেওয়া হয়েছে। ইতোমধ্যেই এ পুড়ে যাওয়া মসজিদ পুননির্মাণে ১০ লাখ ডলারের বেশি অর্থ সংগ্রহ করা হয়েছে।

উল্লেখ্য, মার্কিন প্রেসিডেন্ট ট্রাম্প সাতটি মুসলিম দেশের নাগরিকদের আগামী ১২০ দিন যুক্তরাষ্ট্রে প্রবেশে নিষেধাজ্ঞা দিয়ে নির্বাহী আদেশ জারির কয়েক ঘণ্টার ভেতরেই এ ঘটনা ঘটলো। প্রাথমিকভাবে এটিকে মুসলমানদের বিরুদ্ধে ‘হেট ক্রাইম’ বলে ধারণা করা হচ্ছে।

ওই আদেশে তিনি ‘পরবর্তী নির্দেশ না দেওয়া পর্যন্ত’ সিরিয়ার শরণার্থীদের যুক্তরাষ্ট্রে প্রবেশ কঠোরভাবে নিষিদ্ধ করেন। এ ছাড়া ইরান, ইরাক, ইয়েমেন, লিবিয়া, সোমালিয়া ও সুদান থেকে যুক্তরাষ্ট্রে যেতে চাওয়া লোকদের ভিসা দেওয়া আগামী তিন মাসের জন্য বন্ধ ঘোষণা করেন। স্থগিতের মেয়াদ নির্দিষ্ট ৪ মাস হলেও সিরিয়ার ক্ষেত্রে এই মেয়াদ অনির্দিষ্টকালের।

LEAVE A REPLY

Please enter your comment!
Please enter your name here