মনজুরুল ইসলাম বুলবুল বিএফইউজে’র সভাপতি নির্বাচিত হলেন

0
264

13876699_10208816692206515_8091953492759947358_n-2ঢাকাঃ তৃতীয় বারের মতো বাংলাদেশ ফেডারেল সাংবাদিক ইউনিয়নের সভাপতি পদে নির্বাচিত হলেন একুশে টিভির সিইও ও প্রধান সম্পাদক মনজুরুল আহসান বুলবুল। ফোরাম সমর্থিত প্রার্থী মনজুরুল আহসান এক হাজার ৬৫ ভোট পেয়ে জয়লাভ করেন। ২০১৫ সালের ২৭ নভেম্বর বিএফইউজের দুই বছর মেয়াদি কমিটিতে সভাপতি পদে আলতাফ মাহমুদ নির্বাচিত হন। চলতি বছর ২৪ জানুয়ারি তিনি মারা যান।

তার মৃত্যুতে পদটি খালি হয়। পরবর্তীতে সহ-সভাপতি জাফর ওয়াজেদ ভারপ্রাপ্ত সভাপতির দায়িত্ব পালন করছিলেন। ২৬ জুন সভাপতি পদে উপ-নির্বাচনের জন্য তফসিল ঘোষণা করা হয়। নির্বাচনের তারিখ ছিল গতকাল ২৯ জুলাই। মনজুরুল আহসান বুলবুল প্রয়াত আলতাফ মাহমুদের আগের মেয়াদেও নির্বাচিত সভাপতি ছিলেন।

শুক্রবার রাতে নির্বাচনের ফল ঘোষণা করেন প্রধান নির্বাচন কমিশনার সিনিয়র সাংবাদিক আবু তাহের। এর আগে জাতীয় প্রেসক্লাবে সকাল ৯টা থেকে শুরু হয়ে ভোট গ্রহণ চলে বিকেল ৫টা পর্যন্ত। মাঝখানে জুমার নামাজ ও খাবার বিরতি থাকে এক ঘণ্টা।

ভোটের লড়াইয়ে অবতীর্ণ হয়েছিলেন মোট তিনজন। এরা হলেন একুশে টেলিভিশনের সিইও মনজুরুল আহসান বুলবুল, ইংরেজি দৈনিক দ্য ডেইলি স্টার-এর সিটি এডিটর আবদুল জলিল ভূঁইয়া ও বৈশাখী টেলিভিশনের হেড অব নিউজ অশোক চৌধুরী।

এই উপনির্বাচনে ঢাকাসহ সারাদেশের প্রায় চার হাজারেরও বেশি সাংবাদিক তাদের ভোটাধিকার প্রয়োগ করেন। এর মধ্যে ঢাকা সাংবাদিক ইউনিয়নে ভোটার সংখ্যা প্রায় তিন হাজার। একইদিনে ঢাকার বাইরে চট্টগ্রাম, কঙ্বাজার, নারায়ণগঞ্জ, খুলনা, যশোর, রাজশাহী, বগুড়া, দিনাজপুর ও ময়মনসিংহ সাংবাদিক ইউনিয়নে এক হাজারেও বেশি ভোটার তাদের ভোটাধিকার প্রয়োগ করেন।

LEAVE A REPLY

Please enter your comment!
Please enter your name here