মধ্যপ্রাচ্যে বিক্রির জন্য ব্রিটিশ মডেল অপহরণ!

0
61

আর্ন্তজাতিক ডেস্ক: ক্লো অ্যালিং নামে এক ব্রিটেনের মডেলকে মধ্যপ্রাচ্যে ‘যৌনদাসী’ হিসেবে বিক্রির জন্য ইতালির মিলান শহর থেকে অপহরণ করে দুর্বৃত্তরা। খবর বিবিসির।

অপহৃত ওই মডেলের আইনজীবী ফ্রান্সেসকো পেসকি গণমাধ্যমকে জানান, তার মক্কেল (ওই মডেল) একটি ফটো শুটে অংশ নেয়ার জন্য সম্প্রতি মিলানে গিয়েছিলেন।

দু’দিন আগে ইতালির পুলিশ ব্রিটেনের ওই মডেলকে উদ্ধারের পর জানা যায়,  অপরাধীরা তাকে অনলাইনে নিলামে বিক্রির জন্য অপহরণ করেছিল।

মৃত্যুর দুয়ার থেকে কিভাবে ফিরে এসেছেন ২০ বছর বয়সী ক্লো অ্যালিং উদ্ধারের পর সব কিছু পুলিশকে জানিয়েছেন।

‘ব্ল্যাক ডেথ’ নামে একটি গ্রুপ ব্রিটিশ ওই মডেলকে অপহরণ করে ছয়দিন আটকে রাখে। অ্যালিংকে উদ্ধারের পর ইতালির পুলিশ জানিয়েছিল, মিলানে নামার পরই দু’ব্যক্তি তাকে নেশার ইনজেকশন দিয়ে অজ্ঞান করে।

এরপর একটি ব্যাগের ভেতর ঢুকিয়ে তাকে গাড়ির পিছনে মালামাল রাখার স্থানে ভরে তুরিন শহরের কাছে এক জায়গায় নিয়ে যাওয়া হয়।

পুলিশের তদন্ত বিভাগ বলছে, অপহরণকারীরা বেশ কয়েকটি ওয়েবসাইটের মাধ্যমে নারীদের অনলাইনে নিলামে তোলে। সাইটগুলিতে প্রতিটি নারীর ছবির সঙ্গে তাদের বর্ণনা এবং প্রাথমিক মূল্য দেয়া ছিল।

তবে ছবিতে দেয়া নারীদের সবাইকে একই ব্যক্তিরা অপহরণ করেছে কি না, তা এখনও জানা সম্ভব হয়নি বলে মিলান পুলিশ বলছে।

কর্মকর্তারা জানান, জিজ্ঞাসাবাদে গ্রেফতার হওয়া ব্যক্তিরা জানিয়েছে যে তারা ‘ব্ল্যাক ডেথ গ্রুপ’ নামে একটি অপরাধী চক্রের সদস্য যাদের মূল ব্যবসা হচ্ছে নারী পাচার।

আইনজীবী পেসকি জানান, তার মক্কলেক মধ্যপ্রাচ্যে যৌনকর্মের জন্য বিক্রির পরিকল্পনা করছিল অপহরণকারীরা।

অ্যালিং ওই ঘটনাকে জীবনের ‘ভয়াবহ অভিজ্ঞতা’ হিসেবে বর্ণনা করে বলেছেন, প্রতি মুহুর্তে তিনি তার জীবন নিয়ে শঙ্কার মধ্যে ছিলেন।

অবশেষে তাকে উদ্ধার করে বাড়ি ফিরে যাওয়ার ব্যবস্থা করায় তিনি ইতালি ও যুক্তরাজ্যের কর্তৃপক্ষের প্রতি আন্তরিকভাবে কৃতজ্ঞ জানান।

এ ঘটনায় মূল অপরাধীদের ধরতে ইতালি, পোল্যান্ড এবং যুক্তরাজ্যে যৌথভাবে তদন্ত চলছে।

LEAVE A REPLY

Please enter your comment!
Please enter your name here