মদীনায় মসজিদে নববীর কাছে আত্মঘাতী হামলা; নিহত ৫

0
220

4bk742a66696229r6m_800C450আন্তর্জাতিক ডেস্ক: পবিত্র মদীনায় মসজিদে নববীর পাশে সৌদি নিরাপত্তা বাহিনীর সদরদপ্তরের কাছে বোমা বিস্ফোরণে আত্মঘাতী হামলাকরাীসহ পাঁচজন নিহত হয়েছে। এরমধ্যে চারজন হচ্ছে সৌদি নিরাপত্তা বাহিনীর সদস্য।

কোনো ব্যক্তি বা সংগঠন হামলার দায়িত্ব স্বীকার করে নি। পবিত্র রমজান মাস যখন শেষ হতে চলেছে তখন সৌদি আরবে সোমবার একই দিনে কয়েক দফা বোমা হামলার ঘটনা ঘটলো।

এদিকে, সোমবার সন্ধ্যার দিকে সৌদি আরবের পূর্বাঞ্চলীয় কাতিফ শহরের একটি শিয়া মসজিদে দুটি বোমা হামলার ঘটনা ঘটেছে। প্রত্যক্ষদর্শীরা জানিয়েছেন, ঘটনাস্থলে তারা এক ব্যক্তির দেহ ছড়িয়ে ছিটিয়ে থাকতে দেখেছেন। পবিত্র রমজান মাসে কাতিফের ফারাজ আল-ওমরান মসজিদে লোকজনের আসা-যাওয়া বেশি থাকে।

স্থানীয় সময় সন্ধ্যা ৭টার দিকে প্রথম বিস্ফোরণটি ঘটে। এতে পার্ক করে রাখা একটি গাড়ি ধ্বংস হয়। এর পরপরই সেখানে আরেকটি বিস্ফোরণ ঘটে। স্থানীয় লোকজন জানিয়েছেন, হামলাকারী মসজিদে ঢোকার চেষ্টার সময় তার দেহে বেধে রাখা বোমার বিস্ফোরণ ঘটে। নাসিমা আস-সাদা নামে এক প্রত্যক্ষদর্শী জানান, হামলায় সেখানকার কেউ আহত হয় নি। কাতিফ এলাকায় সৌদি আরবের সবচেয়ে বেশি শিয়া মুসলমান বসবাস করেন।

এর আগে, সোমবার দিনের প্রথম ভাগে সৌদি আরবের জেদ্দায় মার্কিন কন্স্যুলেটে বোমা বিস্ফোরণে হামলাকারী নিহত ও দুই পুলিশ আহত হয়েছে। এ হামলারও দায়িত্ব স্বীকার করে নি কেউ।

LEAVE A REPLY

Please enter your comment!
Please enter your name here