মটোরলার নতুন বাজেট স্মার্টফোন মটো জি৪ উন্মুক্ত

0
224

লেনোভো অধিকৃত মটোরলার চতুর্থ জেনারেশনের স্মার্টফোন মটো জি৪ এবং জি৪ প্লাস সংস্করণ উন্মুক্ত করা হয়েছে। অ্যামাজন ইন্ডিয়ায় ফোন দুটি পাওয়া যাচ্ছে। ভারতে মটোরলা প্রধান অমিত বনি বলেন, ব্রাজিলের পরেই ভারতই মটো জি সিরিজের দ্বিতীয় বৃহত্তম বাজার।

২০১৫ সালের মটো জি এর চাইতে বর্তমানের এই সংস্করণে অনেকটাই পরিবর্তন এসেছে ডিসপ্লে রেজোলিউশনে। দুটি সঙ্গস্করনেই আছে ১০৮০পি এর ৫.৫ ইঞ্চি প্যানেল। আর প্রসেসর হিসাবে আছে স্ন্যাপড্রাগন ৬১৭ অক্টা-কোর প্রসেসর সাথে ২জিবি এবং ৪জিবি (স্টোরেজ ভেদে) র‍্যাম। আর ব্যাকআপের জন্য আছে ৩,০০০ এমএএইচ ব্যাটারি আর দ্রুত চার্জের জন্য ‘টার্বুপাওয়ার’ ফলে ১৫ মিনিটেই ফোনটি পুরোপুরি চার্জ করা যাবে।

প্লাসে আছে ফিঙ্গারপ্রিন্ট সেন্সর, ১৬ মেগাপিক্সেল রিয়ার ক্যামেরা সাথে লেজার ও অটোফোকাস ডিটেকশন। আর রেগুলার জি৪ এ আছে ১৩ মেগাপিক্সেল সেন্সর তবে এটিতে ফিঙ্গারপ্রিন্ট সেন্সর নেই। ডুয়েল সিমের এই স্মার্টফোন চলবে অ্যান্ড্রয়েড ৬.০ মার্শম্যালো অপারেটিং সিস্টেমে।

রেগুলার জি৪ এবং প্লাস সংস্করণ ভারতে উন্মুক্ত করা হয়েছে। তবে জুন মাস নাগাদ বিশ্বব্যাপি উন্মুক্ত করা হবে বলে জানা গেছে। স্টোরেজ ভেদে মটও জি৪ এর মূল্য নির্ধারণ করা হয়েছে  ২জিবি র‍্যাম+১৬ জিবি স্টোরেজের দাম ১৩,৪৯৯ রুপি এবং ৩জিবি র‍্যাম+৩২ জিবি স্টোরেজের দাম ১৪,৯৯৯ রুপি।

সুত্রঃ ইন্ডিয়ান এক্সপ্রেস

LEAVE A REPLY

Please enter your comment!
Please enter your name here