ভার্জিনিয়ায় বিজয়-উল্লাস থেকে একাত্তরের ঘাতকদের সহায়-সম্পদ বাজেয়াপ্তের দাবি

0
226

09042016_06_BIJOY_SIGNনিউইয়র্ক:  ‘ফাঁসি ফাঁসি ফাঁসি হলো-বাঙালির জয় হলো’, ‘মুজিবের বাংলায় রাজাকারের ঠাঁই নেই’, ‘জয় বাংলা-জয় বঙ্গবন্ধু’ ইত্যাদি স্লোগানে ঘাতক মীর কাসেম আলীকে ফাঁসিতে ঝুলিয়ে তার বিরুদ্ধে প্রদত্ত রায় বাস্তবায়িত করার সন্তুষ্টি প্রকাশ করেন। ৩ সেপ্টেম্বর শনিবার সন্ধ্যায় ভার্জিনিয়ায় পেন্টাগণ সিটিতে আওয়ামী লীগ ও যুবলীগের বিভিন্ন স্তরের নেতা-কর্মীরা এ স্লোগানে অংশ নেন। এ সময় সকলে জামাত-শিবিরের চলমান ষড়যন্ত্র সম্পর্কে প্রবাসীদের ঐক্যবদ্ধ থাকার আহবান জানান।

মীর কাসেম আলীর অর্থ নিয়ে যারা এই যুক্তরাষ্ট্রে বাংলাদেশের বিরুদ্ধে নানা ষড়যন্ত্রে লিপ্ত রয়েছে, তাদেরকেও চিহ্নিত করার কথা বলেন এ উল্লাসে অংশগ্রহণকারিরা। একাত্তরের ঘাতক হিসেবে মৃত্যুদন্ডপ্রাপ্তদের সহায়-সম্পদ রাষ্ট্র বরাবরে বাজেয়াপ্ত করার দাবি জানানো হয় এ উল্লাস থেকে।

ওয়াশিংটন মেট্র আওয়ামী লীগ, মিশিগান আওয়ামী লীগ, নিউইয়র্ক মহানগর আওয়ামী লীগ এবং ফ্লোরিডা আওয়ামী লীগ ও যুবলীগের নেতা-কর্মীরা তাৎক্ষণিক এ কর্মসূচিতে ছিলেন। নেতৃবৃন্দের মধ্যে ছিলেন নিউইয়র্ক মহানগর আওয়ামী লীগের জ্যেষ্ঠ সহ-সভাপতি জাকারিয়া চৌধুরী, ফ্লোরিডা আওয়ামী লীগের জ্যেষ্ঠ সহ-সভাপতি মোহাম্মদ এমরান, সহ-সভাপতি আব্দুল ওয়াহেদ মাহফুজ ও সৈয়দ হারুন, সেক্রেটারি এডভোকট জহির,সাংস্কৃতিক সম্পাদক রফিকুল ইসলাম, দপ্তর সম্পাদক হাবিবুল্লাহ, উপদেষ্টা গোলাম মোস্তফা, মিশিগান আওয়ামী লীগের সাধারণ সম্পাদক খালেদ খান, সহ-সম্পাদক সালেহ আহমেদ, ওয়াশিংটন মেট্র আওয়ামী লীগের সহ-সভাপতি জীবক বড়–য়া এবং জুয়েল বড়–য়া, আন্তর্জাতিক সম্পাদক দস্তগীর জাহাঙ্গির, ফ্লোরিডা স্টেট যুবলীগের সভাপতি দয়ান চৌধুরী, সহ-সভাপতি রেজা ইসলাম, সাংগঠনিক সম্পাদক অসীম রায়, বৃহত্তর ওয়াশিংটন যুবলীগের নেতা দেওয়ান আরশাদ আলী বিজয়, যুগ্ম সম্পাদক মোস্তাফিজুর রহমান, স্বেচ্ছাসেবক লীগের নেতা আমানউল্লাহ এবং আলতাফ হোসেন, বৃহত্তর ওয়াশিংটন ছাত্রলীগের সভাপতি শামসুজ্জোহা তালুকদার, ডিসি ছাত্রলীগের সাধারণ সম্পাদক রফিক মীর, যুগ্ম সম্পাদক মো. নিউটন প্রমুখ।

LEAVE A REPLY

Please enter your comment!
Please enter your name here