ভারতে হামলার জন্য সীমান্তে ২৫০ ‘জঙ্গি’

0
266

terrorআন্তর্জাতিক ডেস্ক: কাশ্মীরের উরিতে ১৯ সৈন্য নিহতের পর পাকিস্তানে সার্জিক্যাল স্ট্রাইক চালায় ভারত।এই সার্জিক্যাল স্টাইকের প্রতিশোধ নিতে কাশ্মীরে নিরাপত্তা বাহিনীর ওপর হামলার জন্য প্রায় ২৫০ ‘জঙ্গি’ তৎপর রয়েছে বলে জানিয়েছে ভারতের গোয়েন্দা সূত্রগুলো। এরা সবাই পাকিস্তানভিত্তিক ৩টি জঙ্গি সংগঠনের সদস্য। খবর এনডিটিভির।

গোয়েন্দা তথ্যের বরাতে শীর্ষ সরকারি সূত্র জানায়, এই আড়াইশ’ জঙ্গির সবাই লস্কর-ই তাইয়্যেবা, জইশ-ই মুহাম্মদ ও হিজবুল মুজাহিদিনের সদস্য। এই জঙ্গি সদস্যরা ২৮-২৯ সেপ্টেম্বরের মধ্যে ভারতে অনুপ্রবেশ করে।

সার্জিক্যাল স্ট্রাইকের প্রতিশোধ নেয়ার জন্য এসব জঙ্গিদের প্রতি নির্দেশনা রয়েছে বলে সূত্র জানায়। ভারতীয় সেনাবাহিনী সীমান্তের বিভিন্ন অবস্থা পর্যবেক্ষণ, পাকিস্তানি নানা সূত্রের সঙ্গে কথোপকথন, ওয়্যারলেস ও রেডিও বার্তা ধারণ এবং বিশ্লেষণ করে এ হামলার বিষয়ে নিশ্চিত হয়েছে।

এদিকে জঙ্গিদের যে কোনো অপতৎপরতা রুখে দিতে নিরাপত্তা বাহিনীকে সদা প্রস্তুত থাকার নির্দেশনা দিয়েছে ভারতের কেন্দ্রীয় সরকার।তবে পাকিস্তান ও ভারতের লাইন অব কন্ট্রোলে সারা রাত পাহাড়া দিলেও সীমান্তের বিভিন্ন দুর্গম জায়গা দিয়ে অনুপ্রবেশের শংকা থেকেই যাচ্ছে।তবু যে কোনো সন্ত্রাসী হামলা রুখে দিতে ভারতীয় নিরাপত্তা বাহিনী সর্বোচ্চ সতর্কতায় রয়েছে।

গোয়েন্দা তথ্য মতে, ভারতের অভ্যন্তরে নাশকতা চালানোর জন্য আরও নতুন করে অনুপ্রবেশের চেষ্টা চালাচ্ছে জঙ্গিরা।এদের মধ্যে লস্করের জঙ্গিদের সংখ্যাই বেশি। কারণ সার্জিক্যাল স্ট্রাইকে এই জঙ্গি সংগঠনটি বেশি ক্ষতিগ্রস্ত হয়। ধারণা করা হয়, অভিযানে এই সংগঠনটির অন্তত ২০ জঙ্গি নিহত হয়।

LEAVE A REPLY

Please enter your comment!
Please enter your name here