ভারতে ফিরলেও গ্রেপ্তার হবেন না জাকির নায়েক!

0
230

478713-zakirnaik-3x2-2আন্তর্জাতিক ডেস্ক:ভারতের মহারাষ্ট্র রাজ্যের পুলিশ বলেছে, বিতর্কিত ইসলামী ধর্মপ্রচারক ও পিস টিভির কর্ণধার জাকির নায়েকের বিভিন্ন বক্তৃতা ও ভিডিও খতিয়ে দেখে তার বিরুদ্ধে কোনও মামলা রুজু করার মতো প্রমাণ মেলেনি।

ফলে তিনি ভারতে ফেরা মাত্র তাকে গ্রেফতার করারও কোনও সম্ভাবনা নেই বলেই ধারণা করা হচ্ছে। মুম্বই নিবাসী ড: নায়েক এখনও বিদেশ সফর সেরে ভারতে ফেরেননি।

দিল্লি থেকে বিবিসির সংবাদদাতা শুভজ্যোতি ঘোষ জানাচ্ছেন, মুম্বই-নিবাসী জাকির নায়েকের বিভিন্ন বক্তৃতার শত শত ইউটিউব ভিডিও ও সিডি গত কয়েকদিন ধরে খুঁটিয়ে খুঁটিয়ে দেখেছে মহারাষ্ট্রের রাজ্য গোয়েন্দা বিভাগ বা সিড।

ওই বিভাগের পক্ষ থেকেই ভারতের ‘দ্য হিন্দু’ পত্রিকা-কে জানানো হয়েছে – ড: নায়েকের কোনও কোনও বক্তৃতায় বড়জোর ধর্মীয় অনুভূতিতে আঘাত আনার অভিযোগ আনা যেতে পারে, কিন্তু ওই সব বক্তৃতার ভিত্তিতে তার বিরুদ্ধে এখনই মামলা করার কোনও সুযোগ নেই।

তবে তারা ড: নায়েকের গতিবিধি ও প্রতিটি পদক্ষেপে সতর্ক নজর রাখছেন বলেও জানানো হয়েছে।

ঢাকার গুলশানে হামলাকারী জঙ্গিদের কেউ কেউ ফেসবুকে জাকির নায়েককে ফলো করত এবং তার বক্তব্যে উদ্বুদ্ধ হয়েছিলেন। এ কথা সামনে আসার পর থেকেই জাকির নায়েক এবং তার পিস টিভি নিয়ে বিতর্ক শুরু হয়। এরই জের ধরে সোমবার বাংলাদেশে পিসটিভির সম্প্রচার বন্ধ করে দেয় কর্তৃপক্ষ। খবর-বিবিসি বাংলা।

LEAVE A REPLY

Please enter your comment!
Please enter your name here