ভারতের সাবেক বিমানবাহিনী প্রধান গ্রেফতার

0
107

177603_175আন্তর্জাতিক ডেস্ক: ভারতের সাবেক বিমানবাহিনী প্রধান এস পি ত্যাগিকে শুক্রবার গ্রেফতার করা হয়েছে। অগাস্টা ওয়েস্টল্যান্ড চপার কেলেঙ্কারিতে জড়িত থাকার দায়ে তাকে গ্রেফতার করা হয়েছে বলে জানিয়েছে সিবিআই। দীর্ঘদিন ধরেই সিবিআইয়ের সন্দেহভাজনদের তালিকায় ছিলেন ত্যাগি। তাকে তদন্তের স্বার্থে বহুবার জিজ্ঞাসাবাদও করা হয়েছিল। তখন সমস্ত অভিযোগ অস্বীকার করেছিলেন তিনি।

কিন্তু, তার বিরুদ্ধে যথেষ্ট প্রমাণ পাওয়া গেছে বলেই দাবি সিবিআইয়ের। ৩,৭৬৭ কোটি টাকার কেলেঙ্কারিতে মধ্যস্থতা করেছিলেন ত্যাগি। বদলে টাকার ১২ শতাংশ ঘুষ নিয়েছিলেন ভারতের সাবেক এই বিমানবাহিনী প্রধান। এই বছরের শুরুতেই মিলান কোর্ট অফ অ্যাপিল্‌স এই কেলেঙ্কারি-সংক্রান্ত যাবতীয় তথ্য তুলে দেয় সিবিআইয়ের হাতে। সেই তথ্যে এই ঘুষ নেয়ার কথা জানতে পারে তদন্তকারী দল। মিলানের কোর্ট থেকে পাওয়া বিভিন্ন তথ্যে ত্যাগির কথা বলা হয়। তারপরই একের পর এক প্রমাণ মিলতে থাকে সাবেক বিমানবাহিনী প্রধানের বিরুদ্ধে।

অবসর নেয়ার পর ছুটি কাটাতে ইতালি গিয়েছিলেন তিনি। সিবিআইয়ের পক্ষ থেকে ইতালি ভ্রমণের টাকা কোথা থেকে পেয়েছেন তা জানতে চাওয়া হয়েছিল আগেই। কিন্তু, তাঁ সদুত্তর পাওয়া যায়নি। গ্রেফতারের পর সিবিআইয়ের দাবি, ওই ঘুষের টাকা ব্যবহার করেই ইতালিতে ঘুরে বেরিয়েছিলেন সাবেক বিমানবাহিনী প্রধান। এসপি ত্যাগি ছাড়াও গৌতম খৈতান নামের এক আইনজীবী এবং সঞ্জীব ত্যাগিকে এই কেলেঙ্কারিতে জড়িয়ে থাকার দায়ে গ্রেপ্তার করা হয়েছে। ‌‌

LEAVE A REPLY

Please enter your comment!
Please enter your name here