ব্রাজিলের বিপক্ষেই দলে ফিরছেন মেসি!

0
268

000_CH03Kস্পোর্টস ডেস্ক: ২০০৫ সালে শুরু করেছিলেন আন্তর্জাতিক ক্যারিয়ার। বহু সাফল্যের কারিগর মেসি দেশকে কিছু দিতে পারেননি বলে দুয়োধ্বনি শুনতে হয়েছে সব সময়ই।কোপা আমেরিকার শতবর্ষী আসরের ফাইনালে তার দল আর্জেন্টিনা টাইব্রেকারে হারে ৪-২ গোলের ব্যবধানে। নিজেও ব্যর্থ হন গোল করতে। রাগে-ক্ষোভ আর ভারাক্রান্ত মন নিয়ে তাই মাত্র ২৯ বছর বয়সে আর্ন্তজাতিক ফুটবলকে বিদায় জানান।

এরপর গোটা ফুটবল বিশ্ব জুড়ে তার অগণিত ভক্ত-সমর্থকদের একটাই আকুতি, ‘ফিরে এসো মেসি’। কিংবদন্তি ফুটবলার ডিয়েগো ম্যারাডোনা, ব্রাজিলের কিংবদন্তি ফুটবলার রোনালদো, প্রেসিডেন্ট মরিসিও মাক্রি থেকে শুরু করে সাধারণ সমর্থক- সবাই অনুরোধ জানাচ্ছেন এই সিদ্ধান্ত বদলের জন্য।

তবে কি ফিরছেন মেসি? হ্যাঁ, ফিরছেন মেসি এবং সেটা ব্রাজিলের বিপক্ষে ম্যাচ দিয়েই।বার্সেলোনার এই তারকা ফুটবলারের ঘনিষ্ঠ সূত্রের বরাত দিয়ে আর্জেন্টিনার পত্রিকা ‘লা ন্যাশন’ এমনটাই জানিয়েছে। তাদের মতে, আগামী নভেম্বরে ব্রাজিলের বিপক্ষের ম্যাচ দিয়ে অবসর ভেঙে জাতীয় দলে ফেরার কথা ভাবছেন মেসি।

ছবিঃ সংগৃহীত

মেসির সতীর্থ ও ঘনিষ্ঠ বন্ধুর বরাত দিয়ে পত্রিকাটি জানিয়েছে, আগামী সেপ্টেম্বরে উরুগুয়ে ও ভেনেজুয়েলার বিপক্ষে বিশ্বকাপ বাছাই পর্বের ম্যাচ খেলবে আর্জেন্টিনা। মেসি এই ম্যাচ দুটিতে খেলবেন না। অক্টোবরেও খেলবেন না। তবে ১০ নভেম্বর ব্রাজিলের বিপক্ষের ম্যাচ দিয়ে দলে ফিরতে পারেন। তা না হলে, ১৫ নভেম্বর কলম্বিয়ার বিপক্ষের ম্যাচ দিয়ে ফের আন্তর্জাতিক ম্যাচ শুরু করবেন তিনি।

মেসি বড় টুর্নামেন্টের চারটি ফাইনালে খেলে একবারও শিরোপা জিততে পারেননি। ২০১৪ সালের বিশ্বকাপ ফাইনালসহ টানা তিনবার ফাইনালে হেরেছেন। সর্বশেষ শতবর্ষী কোপা আমেরিকার ফাইনালে চিলির কাছে টাইব্রেকারে হেরেছে তার দল। মেসি টাইব্রেকারে গোল করতে ব্যর্থ হন। এই ম্যাচে হারের পর জাতীয় দল থেকে অবসরের ঘোষণা দেন ২৯ বছর বয়সী এই তারকা। মেসিকে জাতীয় দলে ফিরতে অনেকেই অনুরোধ করেছেন। দেশের সমর্থকরা রীতিমতো প্রতিদিন মিছিল করছেন।

LEAVE A REPLY

Please enter your comment!
Please enter your name here