ব্যালন ডি’অর জিতেছেন রোনালদো

0
197

661স্পোর্টস ডেস্ক: প্রতি বছর ফিফার বর্ষসেরা ফুটবলারের পুররস্কার ফিফা ব্যালন ডি’অর নিয়ে লিওলেন মেসি ও ক্রিস্টিয়ানো রোনালদো মধ্যে চলে তুমুল প্রতিযোগিতা।আর এখণ সেরা ফুটবলারের এ পুররস্কার লিওলেন মেসি ৫ ও ক্রিস্টিয়ানো রোনালদো জিতেছেন ৩ বার। রিয়াল মাদ্রিদের পর্তুগিজ উইঙ্গারের টানা দুই পুরস্কারের পর গত বছর এটা জিতেছেন লিওনেল মেসি।

সামনের ব্যালন ডি’অর জয়ের দৌড়ে আছেন তারা দু’জন। তাদের সঙ্গে আছেন বার্সেলোনার দুই স্ট্রাইকার লুইস সুয়ারেজ, নেইমার ও অ্যাটলেটিকো মাদ্রিদের ফরাসি স্ট্রাইকার অ্যান্তনি গ্রিজম্যানও।

২০১৫-১৬ আসরে ইউরোপে সবচেয়ে বেশি গোল করেছেন বার্সেলোনার উরুগুইয়ান স্ট্রাইকার লুইস সুয়ারেজ। তবে এবার এই পুরস্কার জয়ে রোনালদোর কোনো প্রতিদ্বন্দ্বী নেই বলে মনে করেন গ্রিজম্যান।

তিনি নিজেই এবার এই পুরস্কারের দাবিদার। কিন্তু লড়াইটা এখন শেষ হয়ে গেছে বলে মনে করেন ফ্রান্সের এ স্ট্রাইকার। পর্তুগিজ উইঙ্গার রোনালদোই এখন এই পুরস্কারের একমাত্র দাবিদার বলে মনে করেন তিনি।

আর এই অবস্থার সৃষ্টি হয়েছে পর্তুগালের ইউরো কাপের শিরোপা জয়ের পর। ফাইনালে পর্তুগালের প্রতিপক্ষ ছিল গ্রিজম্যানের ফ্রান্স। পুরো আসরে সর্বোচ্চ ৬ গোল করে সোনার বুট জিতেছেন তিনি। কিন্তু ফাইনালে কাজের কাজটি করতে পারেননি অ্যাটলেটিকো মাদ্রিদের এ ফরোয়ার্ড।

রোনালদোদের কাছে হেরে যান তারা। এতে ২০১৫-১৬ মৌসুমে দু’টি বড় শিরোপা জিতলেন রোনালদো। দু’টিই ইউরোপ সেরা। স্প্যানিশ ক্লাব রিয়াল মাদ্রিদের হয়ে ইউয়েফা চ্যাম্পিয়ন্স লীগের শিরোপা জয়ের পর এবার নিজ দেশের হয়ে জিতলেন ইউরো কাপের শিরোপা।

এই দুই শিরোপা জেতায় রোনালদো ইতিমধ্যে সামনের ব্যালন ডি’অর জিতে ফেলেছেন বলে মনে করেন গ্রিজম্যান। বলেন, ‘ব্যালন ডি’অর পুরস্কারের সব লড়াই শেষ। এই মৌসুমে রোনালদো বড় দু’টি শিরোপা জিতেছেন। এতে ইতিমধ্যে তার ব্যালন ডি’অর পুরস্কার নিশ্চিত হয়ে গেছে।’

LEAVE A REPLY

Please enter your comment!
Please enter your name here