ব্যাটিং প্রস্তুতির মধ্য দিয়ে ম্যাচ ড্র

0
192

Practice20170303182428স্পোর্টস ডেস্ক: ৭ মার্চ থেকে শুরু হতে যাওয়া টেষ্ট ম্যাচকে সামনে রেখে গতকাল বৃহস্পতিবার থেকে শুরু হওয়া দুইদিনের ম্যাচে বাংলাদেশের ব্যাটিং প্রস্তুতির পর শ্রীলঙ্কা বোর্ড প্রেসিডেন্ট একাদশের প্রস্তুতিটাও খুব একটা মন্দ হয়নি। বাংলাদেশ যেখানে ৭ উইকেট হারিয়ে ৩৯১ রান করেছিল। সেখানে শ্রীলঙ্কা একাদশ ৯০ ওভারে ৭ উইকেট হারিয়ে ৪০৩ রান করেছে। ফলে ড্রয়ের মধ্য দিয়েই শেষ হয়েছে দুইদিনের এই প্রস্তুতি ম্যাচ।

শ্রীলঙ্কা জাতীয় দলের ব্যাটসম্যান দিনেশ চান্দিমাল ১৯০ রান করে অপরাজিত থাকেন। ফলে দুইদিনের প্রস্তুতি ম্যাচে উভয় দলের প্রস্তুতি বেশ ভালোই হয়েছে।

এর আগে বৃহস্পতিবার বাংলাদেশ ৭ উইকেট হারিয়ে ৩৯১ রান তুলে দিন শেষ করেছিল। ক্রিজে লিটন দাস ৫৭ রানে ও তাইজুল ইসলাম ৪ রানে অপরাজিত ছিলেন। তবে গতকাল অপরাজিত থাকলেও আজ তাঁরা ব্যাটিং এ নামেননি।

এর ফলে শ্রীলঙ্কা বোর্ড প্রেসিডেন্ট একাদশ ব্যাট করতে নামে। ব্যাট করতে নেমে ১২ রান করতেই ২ উইকেট হারিয়ে চাপে পড়ে তাঁরা। ২৯ রানে তৃতীয় উইকেট হারানোর পর অনেকটাই রক্ষণাত্মক ব্যাটিং শুরু করে শ্রীলংকা। প্রথম দুই সেশন দেখে খেলেন তারা।

এরপর বাংলাদেশের বোলারদের বিপক্ষে আগ্রাসী হয়ে ওঠেন দিনেশ চান্দিমাল। তার সঙ্গে লিও ফ্রান্সিসকো (২৭), হাসারাঙ্গা (৩২) ও চামিকা করুণারত্নেও ব্যাট চালান। করুণারত্নে চান্দিমালের সঙ্গে ৪২ বলে ৭ চার ও ২ ছক্কায় ৫০ রান করে অপরাজিত থাকেন। আর চান্দিমাল অপরাজিত থাকেন ১৯০ রানে। ২৫৩ বলে খেলা এই ইনিংসে ২১টি চারের মারের পাশাপাশি ৭টি ছক্কার মারও ছিল।

বাংলাদেশের পক্ষে বল হাতে তাসকিন ৩টি উইকেট নিয়েছেন। ২টি উইকেট নিয়েছেন মুস্তাফিজুর রহমান। এছাড়াও ১টি করে উইকেট নিয়েছেন মেহেদী হাসান মিরাজ ও সৌম্য সরকার।

LEAVE A REPLY

Please enter your comment!
Please enter your name here