বেগম ফজিলাতুন নেছা মুজিব ছিলেন বঙ্গবন্ধুর প্রেরণা ও শক্তির উৎস

0
263
223423fajilatunnesa_kalerkantho_picঢাকা: বঙ্গবন্ধু গবেষণা পরিষদের কেন্দ্রীয় সভাপতি মো. গনি মিয়া বাবুল বলেছেন, বেগম ফজিলাতুন নেছা মুজিব ছিলেন বঙ্গবন্ধুর সকল কাজের প্রেরণা ও শক্তির উৎস। বঙ্গবন্ধুর সহযোদ্ধা হিসেবে জনগণের কল্যাণে সারাজীবন তিনি অকাতরে দুঃখবরণ ও সর্বোচ্চ ত্যাগ করেছেন।
তিনি বলেন, জীবনের শেষ দিন পর্যন্ত এই মহিয়সী নারী জাতির পিতা বঙ্গবন্ধু শেখ মুজিবুর রহমানের পাশে থেকে দেশ ও জাতির সেবা করে গেছেন।
বঙ্গবন্ধু গবেষণা পরিষদের উদ্যোগে বঙ্গমাতা বেগম ফজিলাতুন নেছা মুজিবের ৮৬তম জন্মবার্ষিকী উপলক্ষে গতকাল সোমবার বিকেলে ঢাকার তোপখানা রোডের একটি রেস্টুরেন্টের দ্বিতীয় তলায় আয়োজিত আলোচনা, মিলাদ ও দোয়া মাহফিলে সভাপতির বক্তব্যে তিনি এ কথা বলেন।
তিনি বলেন, বেগম ফজিলাতুন নেছা মুজিব একজন আদর্শ নারী। তাঁর গুণাবলী বর্তমান নারী সমাজের জন্য অনুকরণীয়।জাতির পিতা বঙ্গবন্ধু শেখ মুজিবুর রহমানের ৪১তম শাহাদাৎবার্ষিকী ও জাতীয় শোক দিবস- ২০১৬ উপলক্ষে বঙ্গবন্ধু গবেষণা পরিষদের মাসব্যাপী কর্মসূচির অংশ হিসেবে আয়োজিত এই অনুষ্ঠানে আরো বক্তব্য রাখেন সংগঠনের সহ-সভাপতি বীরমুক্তিযোদ্ধা মো. নুরুল ইসলাম তালুকদার, শিক্ষা ও সাংস্কৃতিক সম্পাদক এডভোকেট মো. মোখলেছুর রহমান, পাঠাগার সম্পাদক মো. কামাল হোসেন খান, দপ্তর সম্পাদক মো. আব্দুর রাজ্জাক, ক্রীড়া সম্পাদক মো. আজিজুর রহমান ভূইয়া, নির্বাহী সদস্য মো. মাসুদ আলম, এস. এম আজাদ হোসেন, ইয়াসিন খান, ঢাকা মহানগর উত্তরের সভাপতি মো. আনোয়ার হোসেন এবং ঢাকা দক্ষিণের মো. আব্দুল গফুর সাগর।
আলোচনা শেষে জাতির পিতা শেখ মুজিবুর রহমান ও বেগম ফজিলাতুন নেছা মুজিব-সহ শহীদদের আত্মার মাগফেরাত এবং দেশ ও জাতির সমৃদ্ধি কামনা করে মিলাদ ও দোয়া মাহফিল অনুষ্ঠিত হয়। বঙ্গবন্ধু গবেষণা পরিষদের এক সংবাদ বিজ্ঞপ্তিতে আজ এ কথা বলা হয়।

LEAVE A REPLY

Please enter your comment!