বৃষ্টি আরও দুই দিন, সাগরে ৩ নম্বর সংকেত বহাল

0
77

002_311211নিউজ ডেস্ক: মৌসুমি বায়ুর সক্রিয় প্রভাবে রাজধানীসহ সারাদেশে আরও দুই দিন বৃষ্টিপাত অব্যাহত থাকবে বলে জানিয়েছে আবহাওয়া অধিদপ্তর। তবে বৃহস্পতিবার থেকে পরিস্থিতি উন্নতি হতে পারে।

এদিকে ভারি বৃষ্টিপাতে চট্টগ্রাম বিভাগে পাহাড় ধসে শঙ্কা রয়েছে। পাশাপাশি চার সমুদ্রবন্দরে তিন নম্বর স্থানীয় সতর্ক সংকেত অব্যাহত রয়েছে।

মঙ্গলবার সকালে আবহাওয়াবিদ শাহিনুল ইসলাম সমকালকে এ তথ্য জানান।

তিনি জানান, মঙ্গলবার সারাদেশে বৃষ্টিপাত অব্যাহত থাকবে। বুধবার বৃষ্টির মাত্রা কিছুটা কমলেও বৃহস্পতিবার থেকে পরিস্থিতি উন্নতি হতে পারে।

এ আবহাওয়াবিদ জানান, সোমবার সকাল ৬টা থেকে মঙ্গলবার সকাল ৬টা পর্যন্ত দেশের মধ্যে চট্টগ্রামে সর্বোচ্চ ২২৩ মিলিমিটার বৃষ্টি রেকর্ড করা হয়েছে। এছাড়া হাতিয়ায় ২১৮, কক্সবাজারে ২০৮, ময়মনসিংহে ৫২, ঢাকায় ৪৯, সিলেটে ৩২, রাজশাহীতে ৩১, খুলনায় ৯০, সাতক্ষীরায় ৫২ ও বরিশালে ৭২ মিলিমিটার বৃষ্টি রেকর্ড করা হয়।

শাহিনুল ইসলাম জানান,  মৌসুমি বায়ু সক্রিয় থাকায় খুলনা, বরিশাল ও চট্টগ্রাম বিভাগে ভারি বৃষ্টি হতে পারে। ভারি বৃষ্টির কারণে চট্টগ্রাম বিভাগের কোথাও কোথাও পাহাড় ধসের সম্ভাবনা রয়েছে।

এছাড়া চার সমুদ্রবন্দরে তিন নম্বর স্থানীয় সতর্ক সংকেত অব্যাহত রয়েছে এবং নদী বন্দরে ১ নম্বর নৌ হুশিয়ারি সংকেত দেখাতে বলা হয়েছে।

তিন দিনের টানা বর্ষণে মঙ্গলবার সকালে রাজধানীতে অফিস, শিক্ষা প্রতিষ্ঠানগামীসহ সাধারণ মানুষ দুর্ভোগের মধ্যে পড়েন। যানজটের পাশাপাশি নিম্নাঞ্চলে জলাবদ্ধতার কারণে এই দুর্ভোগ সৃষ্টি বলে তারা জানিয়েছেন।

LEAVE A REPLY

Please enter your comment!
Please enter your name here