বৃটেনের ওয়েলসের কাডিফে ঈদুল আজহা উদযাপিত

0
180

09142016_05_uk_cardif_eidকাডিফ: বৃটেনের ওয়েলসের রাজধানী কাডিফ শহরের শাহ্‌ জালাল মসজিদ অ্যান্ড ইসলামিক কালচারাল সেন্টারে গত ১২ ই সেপ্টেম্বর সোমবার বিপুল উদসাহ উদ্দীপনা ও আনন্দঘন পরিবেশে হাজারো লোকের উপস্তিতে পবিত্র ঈদুল আজহা উদযাপন করা হয়েছে। পবিত্র ঈদুল আজহার সকাল ৮ ঘটিকায় অনুষ্ঠিত ১ম জামাতে ইমামতি করেন মসজিদের খতীব ও ইমাম হাফিজ মাওলানা আলহাজ্ব বদরুল হক ও ২য় জামাতের নামাজ আাদায় করান হাফিজ মাওলানা ফারুক আহমদ। ১ম জামাতে ঈদ এর শুভেচ্ছা ও সার্বিক সহযোগীতার জন্য ধন্যবাদ ও কৃতজ্ঞতা জানিয়ে বক্তব্য রাখেন কাডিফ শাহ্‌ জালাল মসজিদ কমিটির সাধারন সম্পাদক মকিস মনসুর আহমদ ও ২য় জামাতে বক্তব্য রাখেন মসজিদ কমিটির চেয়ারপার্সন আলহাজ্ব আলী আকবর।

পবিত্র ঈদুল ফিতর এর সার্বিক আয়োজনে সর্বাত্মক সহযোগিতা করেছেন মসজিদ কমিটির চেয়ারম্যান আলহাজ্ব শাহ্‌ আলী আকবর সাধারন সম্পাদক মকিস মনসুর আহমদ ভাইস চেয়ারম্যান বকশী হারুনুর রশীদ ট্রেজারার হারুনুর রাহমান সহ সম্পাদক জুবায়ের আহমদ চৌধুরী জয়েন্ট ট্রেজারার দিলওয়ার এম চৌধুরী শেখ মোহাম্মাদ আনোয়ার মতিউর রহমান শাহ্‌ গোলাম কিবরিয়া ময়না মিয়া ও সৈয়দ রিপন আহমদ সহ কমিউনিটির বিভিন্ন নেতৃবৃন্দ।

09142016_06_uk_cardif_eid

মসজিদ কমিটির চেয়ারপার্সন আলহাজ্ব আলী আকবর ও মসজিদ কমিটির সাধারন সম্পাদক মকিস মনসুর আহমদ তা্দের বক্তব্যে সবাইকে ঈদ এর শুভেচ্ছা জানিয়ে মসজিদ প্রতিষ্টাকাল থেকে আজবধি যারা অর্থ সময় ও শ্রম দিয়ে অক্লান্ত পরিস্রম করেছেন যাদের কারনে আমরা এত সুন্দর মসজিদ পেয়েছি অনেক আমাদের মাঝে নেই তাদের প্রতি গভীর শ্রদ্ধা ও মহান আল্লাহ্‌ যেনো তাদেরকে জান্নাতবাসী করেন এবং যারা জীবিত আছেন তাদের সুস্বাস্থ্য ও দীঘায়ু কামনা করে সবার নিকট দোয়া চেয়েছেন। দোয়ার মাধ্যমে মসজিদের ইমাম ও খতীব আলহাজ্ব বদরুল হক মুসলিম উম্মার সূখ শান্তি ও সমৃদ্ধি কামনা করেছেন।

LEAVE A REPLY