বিস্ফোরিত হলো আইফোন ৭, পুড়ে গেলো গাড়ি

0
173

131502iphone-7-4-796x398স্যামসাং তার নোট সিরিজের সর্বসাম্প্রতিক গ্যালাক্সি নোট ৭ নিয়ে দারুণ  বিপাকে পড়েছে। একের পর ফোন বিস্ফোরণের ঘটনা সামাল দিতে পারেনি তারা। অবশেষে সব ফিরিয়ে নেওয়া হয়েছে। এই ঝড় না থামতেই এবার বিস্ফোরিত হলো অ্যাপলের ফ্ল্যাগশিপ আইফোন আইফোন ৭। শুধু তাই নয়, আইফোনের বিস্ফোরণে ক্ষতিগ্রস্ত হয়েছে একটি গাড়ি।

অস্ট্রেলিয়ার সার্ফিং ইন্সট্রাকটর ম্যাট জোনসের অভিজ্ঞতা মোটেও ভালো নয়। তিনি তার নতুন আইফোন ৭ গাড়িতে রেখেছিলেন। ওটা কয়েকটি কাপড়ের নিচে চাপা পড়েছিল। ফোনটি সেখানেই রেখে সার্ফিং সেশনে যোগ দিতে যাচ্ছিলেন। ফিরে এসে চক্ষ ছানাবড়া তার। গাড়ির ভেতরটা ধোঁয়ায় ভরে গেছে। দরজা খুলে ধোঁয়া বের করলেন। দেখলেন, গাড়ির ভেতরটা ব্যাপক ক্ষতিগ্রস্ত হয়েছে। বুঝতে পারলেন বিষয়টা। তার আইফোন ৭ বিস্ফোরিত হয়েছে। মাত্র এক সপ্তাহ আগে কিনেছেন। কোনো ঝামেলা করেননি। অর্থাৎ, এটা হাত থেকে পড়ে যায়নি বা অন্য কোনো চার্জারেও চার্জ দেননি।

সেভেন নিউজকে জোনস জানান, কাপড় পুরে ছাই হয়ে গেছে। কাপড়গুলো তুলে দেখি ফোনটি গলে গেছে।

ওই প্রতিবেদনে বলা হয়, এ ঘটনার কথা ইতিমধ্যে জেনেছে অ্যাপল। তারা ঘটনার তদন্ত করবে বলে জানিয়েছে। এই মুহূর্তে জোনস তার শখের আইফোন ও গাড়ি ছাড়াই সময় কাটাচ্ছেন।

আইফোন ৭ মানুষের হাতে পৌঁছানোর পর বিস্ফোরণের ঘটনা দ্বিতীয়বারের মতো ঘটলো। রেডিট ব্যবহারকারী ক্রুপদ্যস্নুপ লিখেছিলেন, তার আইফোনটি একটু গরম হয়ে ওঠে। আমি ঠিক নিশ্চিত নই। কিন্তু এতে কোনো গোলমাল রয়েছে।

জোনসের রোজ-গোল্ড রংয়ের আইফোনটির পর্দাটি পুরো নাই হয়ে গেছে। দেহটি চেনাই যায় না। সূত্র : ডিএনএ ইন্ডিয়া

LEAVE A REPLY

Please enter your comment!
Please enter your name here