বিশ্ব নারী উন্নয়নে বাংলাদেশ রোল মডেল

0
106

iblog_13810_52356ঢাকা: প্রধানমন্ত্রী শেখ হাসিনা বলেছেন, বিশ্বে নারী উন্নয়নে বাংলাদেশ রোল মডেল। অধিকার আদায় করে নারীদের এগিয়ে যেতে হবে। সুযোগ দিলে নারীরা এগিয়ে যেতে পারে এটা প্রমাণিত।

০৯ ডিসেম্বর শুক্রবার সকালে রাজধানীর ওসমানী স্মৃতি মিলনায়তনে বেগম রোকেয়া দিবস-২০১৬ উপলক্ষে আয়োজিত অনুষ্ঠানে তিনি এ কথা বলেন।

প্রধানমন্ত্রী বলেন, তৃণমূল পর্যায়ে নানা ধরণের কর্মসূচির মাধ্যমে নারীদের এগিয়ে নেওয়া হচ্ছে। তাদের প্রশিক্ষণ দেওয়া হচ্ছে। যাতে বিভিন্ন ধরণের কাজ করতে পারে সেই ব্যবস্থা করা হচ্ছে। দেশের উন্নয়নে নারীদের আরো বেশি সক্রিয় হতে হবে।

তিনি আরো বলেন, প্রতি বছর দুইজনকে রোকেয়া পদক দেওয়া হয়। কিন্তু আমরা চাই সীমিত সুযোগ পেয়ে নারীদের উন্নয়নে যারা কাজ করছে তাদের পুরস্কৃত করতে। আগামীতে পাঁচজনকে রোকেয়া পদক দেওয়া হবে।

নারী জাগরণ ও আর্থ-সামাজিক উন্নয়নে অবদানের স্বীকৃতি হিসেবে বেগম রোকেয়া পদক পেলেন সমাজকর্মী অ্যারোমা দত্ত ও শিক্ষিকা বেগম নূরজাহান। অনুষ্ঠানে তাদের হাতে পদক তুলে দেন প্রধানমন্ত্রী শেখ হাসিনা। পদকপ্রাপ্তদের প্রত্যেককে ২ লাখ টাকা ও ১৮ ক্যারেট মানের ২৫ গ্রাম সোনার একটি পদক দেওয়া হয়েছে।

LEAVE A REPLY

Please enter your comment!
Please enter your name here