বিরোধী দলকে ভয় দেখাতে ফরহাদ মজহার অপহরণের নাটক: রিজভী

0
82

unnamed_305127ঢাকা: বিরোধী দলকে ভয় পাইয়ে দিতে সরকার ফরহাদ মজহারের ‘অপহরণের নাটক’ মঞ্চস্থ করেছে বলে অভিযোগ করেছে বিএনপি।

মঙ্গলবার বিকেলে দলের অঙ্গসংগঠনের এক কর্মী সভায় বিএনপির সিনিয়র যুগ্ম মহাসচিব রুহুল কবির রিজভী এই অভিযোগ করেন।

তিনি বলেন, এই সম্পূর্ণ নাটকের পরিচালক প্রয়োজক সরকার ও শেখ হাসিনা।

নয়াপল্টন মহানগর বিএনপির কার্যালয় মওলানা ভাসানী মিলনায়তনে মহানগর জাতীয়তাবাদী স্বেচ্ছাসেবক দলের উদ্যোগে এই কর্মী সভা হয়।

কর্মীসভায় রিজভী বলেন, এটা কিছুই না, যারা প্রতিবাদী কন্ঠস্বর, শাণিত লেখনি তাদেরকে ও বিরোধী দলকে ভয় পাইয়ে দেয়ার ম্যাসেজ-খবরদার তোমরা যদি আর কেউ কথা বলো তোমাদের পরিণতি ফরহাদ মজহারের মতো হবে। অতত্রব আর কেউ লেখো না, কেউ কিছু বলো না, তাদের কন্ঠস্বর থেকে আর কোনো ধ্বনি যেন উচ্চারিত না হয়।

তিনি বলেন, আগামী নির্বাচনের আগে এরকম ‘নাটক’ করে কোনো লাভ হবে না। সরকার যতই যা করুক না কেন বিএনপি নির্বাচনে যাবে, নির্বাচন করবেই। কিন্তু শেখ হাসিনার অধীনে কোনো নির্বাচন হবে না, হতে পারে না। ক্ষমতাসীনদের সেই স্বপ্ন ভুলে যেতে হবে। সহায়ক সরকার অর্থাৎ দল নিরপেক্ষ সরকারের অধীনে নির্বাচন হতে হবে।

সোমবার ভোরে ফরহাদ মজহার ‘নিখোঁজ’ হওয়ার ১৮ ঘন্টা পর রাতে যশোরের নওয়াপাড়া  থেকে উদ্ধার হওয়ায় সৃষ্টিকর্তার কাছে ‘শুকরিয়া’ আদায় করেন তিনি।

রিজভী বলেন, কয়েক বছর আগে কবি ফরহাদ মজহার তার নিজের একটি কবিতায় লিখেছেন আমি মৃত্যুকে ভয় করি না, কিন্তু গুম হয়ে যেতে ভয় করি। অদ্ভুত, কী কাকতালীয় ঘটনা কবি যে কবিতা লিখেছেন তার জীবনেও গুম হয়ে যাওয়া ঘটনা ঘটেছে।

তিনি বলেন, অপহরণের আগের দিন ঢাকা রিপোর্টার্স ইউনিটিতে ‘ভারতের মুসলিম নিধনের প্রতিবাদ জানিয়ে আমার দেশের ভারপ্রাপ্ত সম্পাদক মাহমুদুর রহমান সংবাদ সম্মেলন করেছিলেন। ওই অনুষ্ঠানে ফরহাদ মজহার বসেছিলেন। সরকার মনে করেছে যে মাহমুদুর রহমানকে বুদ্ধিদ পরামর্শ দিচ্ছেন ফরহাদ মজহার। মাহমুদুর রহমান চার বছর জেল খেটে এসেছেন, এখন ফরহাদ মজহারকে গুম করলে কেমন হয়, দেখি প্রতিক্রিয়া কী হতে পারে। এই উদ্দেশ্যেই সরকার কবি ফরহাদ মজহারকে গুম করার চেষ্টা করেছিল বলে অভিযোগ করেন রিজভী।

‘নিখোঁজ’ থেকে ফরহাদ মজহারকে ‘উদ্ধারের পর’ খুলনার ডিআইজি দিদার আহম্মেদের বক্তব্যের প্রতিবাদ জানিয়ে রিজভী বলেন, পুলিশ বলেছে সাজানো নাটক। হ্যাঁ সাজানো নাটক, তবে এই নাটক সরকারই করিয়েছে। সরকার এরকম অনেক ঘটনা ঘটিয়েছে। ইলিয়াস আলী, চৌধুরী আলমসহ বিএনপির অনেককে গুম করা হয়েছে। এরপরও বলা হচ্ছে নাটক। নারায়ণগঞ্জের ৭ খুনে কিভাবে স্থানীয় ওয়ার্ড কমিশনারকে হত্যা করা হয়েছে সেই বর্ণনাও দেন তিনি।

কর্মীসভায় সভাপতিত্ব করেন স্বেচ্ছাসেবক দলের মহানগর দক্ষিণের সভাপতি এসএম জিলানী। সভা পরিচালনা করেন সাধারণ সম্পাদক নজরুল ইসলাম।

অন্যদের মধ্যে বক্তব্য রাখেন মহানগর বিএনপি দক্ষিনের সভাপতি হাবিব উন নবী খান সোহেল, স্বেচ্ছাসেবক বিষয়ক সম্পাদক মীর সরফত আলী সপু, স্বেচ্ছাসেবক দলের সভাপতি শফিউল বারী বাবু, সাধারণ সম্পাদক আবদুল কাদের ভুঁইয়া জুয়েল প্রমুখ।

আরও উপস্থিত ছিলেন স্বেচ্ছাসেবক দলের সিনিয়র সহসভাপতি মোস্তাফিজুর রহমান, সহসভাপতি গোলাম সারোয়ার, যুগ্ম সম্পাদক সাইফুল ইসলাম ফিরোজ, সাদরেজ জামান, সাংগঠনিক সম্পাদক ইয়াসীন আলী প্রমুখ।

LEAVE A REPLY

Please enter your comment!
Please enter your name here