বিভিন্ন প্রকল্প বন্ধ করে দিয়েছিল বিএনপি-জামায়াত: প্রধানমন্ত্রী

0
74

18ঢাকা: প্রধানমন্ত্রী শেখ হাসিনা বলেছেন, স্বাস্থ্যসেবায় নেওয়া আওয়ামী লীগের বিভিন্ন প্রকল্প বন্ধ করে দিয়েছিল বিএনপি-জামায়াত জোট সরকার।

বুধবার (২৬ অক্টোবর) রাজধানীর কৃষিবিদ ইন্সটিটিউট মিলনায়তনে বাংলাদেশ কলেজ অব ফিজিশিয়ানস্ অ্যান্ড সার্জনস (বিসিপিএস) এর ১৩তম সমাবর্তন অনুষ্ঠানে বক্তৃতাকালে এসব কথা বলেন তিনি।

প্রধানমন্ত্রী বলেন, বর্তমানে নার্সিং ট্রেনিংয়ের ওপর গুরুত্ব দেওয়া হচ্ছে।

প্রধানমন্ত্রী বলেন, আওয়ামী লীগ নেতৃত্বাধীন সরকার জনগণকে বিনা পয়সায় সেবা ও ওষুধ দিচ্ছে। বিশেষ করে গ্রাম, ইউনিয়ন ও উপজেলা পর্যায়ে চিকিৎসাসেবা নিশ্চিত করা হচ্ছে। চিকিৎসাখাতে আমাদের সরকারের নেওয়া এসব উদ্যোগের সুফল ইতোমধ্যে জনগণ ভোগ করছে।

তিনি আরও বলেন, আমরা ক্ষমতায় এসে ডিজিটাল বাংলাদেশ গড়ার ঘোষণা দিয়েছিলাম। সেজন্য আমরা বিভিন্ন ব্যবস্থা গ্রহণ করেছি। প্রতিটি হাসপাতালে ওয়েবক্যাম লাগিয়ে দিয়েছি। এছাড়া মোবাইল ফোনের মাধ্যমেও চিকিৎসা সেবা দেওয়া হচ্ছে।

মোবাইল উন্মুক্ত করে দেওয়ায় জনগণ মোবাইলের মাধ্যমওে চিকিৎসাসেবা নিতে পারছে বলেও জানান শেখ হাসিনা।

তিনি বলেন, জনগণের দোরগোড়ায় চিকিৎসাসেবা পৌঁছে দিতে আমরা ক্ষমতায় আসার পর ১২ হাজার ৭২৮ জন সরকারি সার্জন ও ১০৮ জন ডেন্টাল সার্জন নিয়োগ দিয়েছি। আরও নিয়োগ প্রক্রিয়াধীন রয়েছে। এছাড়া হাসপাতালগুলোতে উন্নত মানের সেবা দিতে নার্সদের সিঙ্গাপুরের মতো দেশে পাঠিয়ে প্রশিক্ষণ দিয়ে আনা হচ্ছে। যাতে তারা দেশের মানুষের সেবা করতে পারে।

LEAVE A REPLY

Please enter your comment!
Please enter your name here