বিদ্যুৎ বড়ুয়াকে ডেনমার্ক আওয়ামী লীগ থেকে অব্যাহতি

0
222

07182016_02_DENMARK_ALকোপেনহাগেন: ডেনমার্ক আওয়ামীলীগের এক গুরুত্বপূর্ণ সাধারন সভায় ডেনমার্ক আওয়ামীলীগের সাধারন সম্পাদক ডাঃ বিদ্যুৎ বড়ুয়াকে তার দায়িত্ব থেকে অব্যাহতি দেয়া হয়েছে । সংগঠনের সভাপতি মোহাম্মদ আলী মোল্লা লিঙ্কন ও ভারপ্রাপ্ত সাধারন সম্পাদক সাব্বির আহম্মেদ স্বাক্ষরিত এক প্রেস বিজ্ঞপ্তিতে এ তথ্য জানিয়েছেন । বেলা দেড়টায় শুরু হওয়া এই গুরুত্বপূর্ণ সাধারন সভায়, দেশের বর্তমান জঙ্গি হামলার নিন্দা ও প্রতিবাদ এবং ঢাকা এবং ফ্রান্সে জঙ্গি হামলায় নিহতদের প্রতি শ্রদ্ধা জানিয়ে এক মিনিট নীরবরা মধ্যে দিয়ে প্রায় চার ঘণ্টাব্যাপী সাংগঠনিক আলোচনা শেষে সকলের সর্বসম্মতিক্রমে বেশ কিছু গুরুত্বপূর্ণ সিদ্ধান্ত গৃহীত হয়।

সভায় সাংগঠনিক সম্পাদক মঞ্জুর আহম্মেদ লিমনের বিভিন্ন অভিযোগের ভিত্তিতে ডাঃ বিদ্যুৎ বড়ুয়ার প্রতি অনাস্থা প্রস্তাব উত্থাপিত হয়, এসময় লিমনকে সমর্থন জানিয়ে সহ.সভাপতি জামাল আহম্মেদ, সাংগঠনিক সম্পাদক বোরহান উদ্দিন, আন্তর্জাতিক সম্পাদক বেলাল হোসেন রুমি, তথ্য গবেষনা বিষয়ক সম্পাদক তাইমুল সোয়েবসহ অনেকে অনাস্থা প্রস্তাবের পক্ষে বিভিন্ন যুক্তি তুলে ধরেন এবং সকলের সম্মতির ব্যাপারে ভোটের দাবী জানান ।

এ সময় সভাপতি মোহাম্মদ আলী মোল্লা লিঙ্কন সংগঠনের উপদেষ্টা তাইফুর রহমান ভুইয়াকে আহবান জানান, সকলের মতামত নেয়ার জন্য । তাইফুর রহমান ভুইয়া সকলের হাত উঠিয়ে তাদের মতামত জানানোর আহবান জানালে, উপস্থিত সকলের সর্বসম্মতিক্রমে হাত উঠিয়ে একমত প্রকাশ করেন,এসময় অনেকেই জয় বাংলা জয় বঙ্গবন্ধু স্লোগান দেন ।

পরে ডাঃ বিদ্যুৎ বড়ুয়াকে তার পদ (সাধারন সম্পাদক)থেকে অব্যাহতি প্রদান করে ও পরবর্তী অস্থায়ী সাধারন সম্পাদক নির্বাচিত করার জন্য উপদেষ্টা তাইফুর রহমান ভুইয়া পুনরায় উপস্থিত সকলের আহবান জানালে, শিল্প ও বানিজ্য বিষয়ক সম্পাদক শরীফ তাহের কবীরের প্রস্তাবে এবং যুগ্ম সম্পাদক সামি দাসের সমর্থনে সংগঠনের যুগ্ম সাধারন সম্পাদক সাব্বির আহম্মেদকে দলের ভারপ্রাপ্ত সাধারন সম্পাদকের দায়িত্ব দেয়া হয় । সভায় আরো সিদ্ধান্ত গৃহীত হয় যে,সর্ব ইউরোপিয়ান আওয়ামী লীগের চেয়ারম্যান শ্রী অনিল দাস গুপ্ত এবং সাধারন সম্পাদক জনাব এম এ গনির উপস্থিতিতে আগামী মাসের মধ্যে সকলকে নিয়ে ঐক্যবদ্ধ আওয়ামী লীগ পুনঃ গঠন করা হবে ।

সভায় ঐক্যবদ্ধ আওয়ামীলীগ গঠনের লক্ষে বক্তারা বলেন, বঙ্গবন্ধু আমাদের আদর্শ এবং জননেত্রী শেখ হাসিনা আমাদের নেতা , আমরা সকলে একই তীর্থযাত্রী সুতরাং ব্যাক্তিমতের উর্ধে উঠে আমাদের একত্রিত হয়ে কাজ করতে হবে।

এব্যাপারে কাজ করার জন্য উপদেষ্টা তাইফুর রহমান ভুঁইয়াকে প্রধান করে ১১ সদস্যের একটি লিয়াজো কমিটি গঠন করা হয় । লিয়াজো কমিটির অন্যান্ন সদস্যরা হলেন, সংগঠনের সভাপতি মোহাম্মদ আলী মোল্লা লিঙ্কন, ভারপ্রাপ্ত সাধারন সম্পাদক সাব্বির আহম্মেদ, সভাপতি আ ন ম আব্দুল খালেক, সহ সনভাপতি ইকবাল হোসেন মিঠু , সহ সনভাপতি জামাল আহম্মেদ, যুগ্ম সাধারন সম্পাদক সামি দাস, সাংগঠনিক সম্পাদক মঞ্জুর আহম্মেদ লিমন,সাংগঠনিক সম্পাদক বোরহান উদ্দিন, শিল্প ও বানিজ্য বিষয়ক সম্পাদক শরীফ তাহের কবীর ও অর্থ সম্পাদক কাউসার আহম্মেদ সুমন ।

খুব শিগ্রই দলের সিদ্ধান্ত সর্ব ইউরোপিয়ান আওয়ামী লীগের চেয়ারম্যান শ্রী অনিল দাস গুপ্ত এবং সাধারন সম্পাদক জনাব এম এ গনিকে অবহতি করার সিদ্ধান্ত গৃহীত হয় ।

LEAVE A REPLY

Please enter your comment!
Please enter your name here