‘বিদ্যুৎ চাই, তবে সুন্দরবন নষ্ট করে নয়’

0
107

3ঢাকা:সুন্দরবন রক্ষা জাতীয় কমিটির আহ্বায়ক অ্যাডভোকেট সুলতানা কামাল বলেছেন, ‘আমরা বিদ্যুৎ চাই, তবে সুন্দরবন নষ্ট করে নয়। আমরা সুন্দরবন চাই, তবে অক্ষত সুন্দরবন চাই।’ মঙ্গলবার সুন্দরবন রক্ষা দিবস উপলক্ষে সুন্দরবন রক্ষা জাতীয় কমিটি ও এর অন্তর্ভুক্ত ৫৩টি পরিবেশবাদী সংগঠনের উদ্যোগে সমাবেশ ও র‌্যালি কর্মসূচির উদ্বোধন করতে গিয়ে তিনি এ কথা বলেন।

‘সর্বোচ্চ ধ্বংসাত্মক সংকটের মুখে সুন্দরবন! সুন্দরবন রক্ষা করুন, প্রকৃতি বাঁচান, দেশ বাঁচান!’ প্রতিপাদ্য নিয়ে এ সমাবেশ অনুষ্ঠিত হয় শাহবাগ জাতীয় জাদুঘরের সামনে। সমাবেশের পর সকাল ১১টায় একটি র‌্যালি শাহবাগের জাতীয় জাদুঘরের সামনে থেকে শুরু হয়ে জাতীয় প্রেস ক্লাবের কাছে গিয়ে শেষ হয়।

এসময় স্থানীয় ও দেশের কোটি কোটি মানুষের প্রতিবাদ উপেক্ষা করে নির্মাণাধীন এ প্রকল্প বাতিলের দাবি জানান সুলতানা কামাল। তিনি বলেন, ‘নিরপেক্ষ ও যথাযথ বিজ্ঞানভিত্তিক, পরিবেশ ও সামাজিক সমীক্ষার সুপারিশ সাপেক্ষে এটি নিরাপদ দূরে সরিয়ে নেওয়া হোক।’

কর্মসহৃচিতে সুন্দরবন রক্ষা জাতীয় কমিটির সদস্য সচিব ডা. মো. আবদুল মতিন, সিপিবি নেতা রুহিন হোসেন প্রিন্স, বাপার যুগ্ম সম্পাদক মিহির বিশ্বাস, সেভ দ্য সুন্দরবন ফাউন্ডেশনের চেয়ারম্যান ড. শেখ ফরিদুল ইসলামসহ বিশিষ্ট ব্যক্তিবর্গ এবং বিভিন্ন পরিবেশবাদী ও সামাজিক সংগঠনের প্রতিনিধিরাও অংশগ্রহণ করেন।

LEAVE A REPLY

Please enter your comment!
Please enter your name here