বিদেশী গণমাধ্যমে গুলশানে হামলার খবর

0
207

cnnnnআন্তর্জাতিক ডেস্ক: শুক্রবার রাত ৯ টার দিকে রাজধানীর গুলশান ৭৯ নম্বর রোডে হলি আর্টিসন বেকারি নামে একটি রেস্টুরেন্টে পুলিশের সঙ্গে সন্ত্রাসীদের গুলি বিনিময়ের ঘটনায় পুলিশের অন্তত ১০ জন সদস্য আহত হয়েছেন বলে জানা গেছে। আহতদের মধ্যে রয়েছেন ওসি সালাহ উদ্দীন, তিনি কিছুক্ষণ আগে মৃত্যুবরণ করেছেন।

এভাবে জিম্মি করে হামলার ঘটনা বাংলাদেশে এই প্রথম।

বিশ্বের বিভিন্ন গণমাধ্যমে এই হামলার ঘটনা গুরুত্বের সাথে প্রচার করা হচ্ছে। যুক্তরাষ্ট্রের শীর্ষস্থানীয় গণমাধ্যম সিএনএনে এই হামলার ঘটনা তুলে ধরা হয়েছে। সেখানে বলা হয়েছে, বিদেশী কিছু নাগরিক গুলশানের একটি রেস্টুরেন্টে আটকা পড়েছে। পুলিশ ও জঙ্গিদের মাঝে পাল্টাপাল্টি গোলাগুলি চলছে। সেখানে আর বলা হয়েছে, স্প্যানিশ একটি রেস্টুরেন্টে কিছু জঙ্গি হামলা করেছে। ভেতর থেকে পুলিশকে লক্ষ্য করে গ্রেনেড নিক্ষেপ করা হয়েছে। এতে অনেক পুলিশ আহত হয়েছে এবং তাদের মাঝে একজন হাসপাতালে নিহত হয়।

ঢাকার ইউএস এমব্যাসি ফেসবুক পেজে দেশের নাগরিকদের সতর্ক থাকার জন্য আহবান জানিয়েছে।

দ্যা গার্ডিয়ানে এবং ডেইলি মেইলে ব্রেকিং নিউজ হিসেবে এই ঘটনা সম্প্রচার করা হচ্ছে। জঙ্গিরা ‘আল্লাহু আকবর’ বলে হামলা চালায় বলে তারা হেডলাইন করেছে। আল জাজিরায় বলা হয়েছে, বাংলাদেশের কূটনৈতিক এলাকার একটি রেস্তোরাঁয় জঙ্গি হামলার ঘটনা ঘটেছে। যুক্তরাষ্ট্রের এমব্যাসি সতর্কতা জারি করেছে।

LEAVE A REPLY

Please enter your comment!
Please enter your name here