বিতর্কিত সেই ছবি নিয়ে মুখ খুললেন সাকিব পত্নী

0
95

স্পোর্টস ডেস্ক: ঘটনার শুরু সামাজিক যোগাযোগ মাধ্যম ফেসবুকের ‘আনসেন্সরড বিডি’ পেজ থেকে। সপরিবারে খাচ্ছেন সাকিব আল হাসান, এমন একটি ছবি সেখানে প্রকাশ করা হয়। কিন্তু গোল বাঁধায় সাকিব ও তার স্ত্রী উম্মে আহমেদ শিশিরের মাঝখানে দাঁড়িয়ে থাকা গৃহকর্মী। ছবি দেখে মনে হয়, গৃহকর্মীকে দাঁড় করিয়ে রেখে নিজেরা খাচ্ছেন সাকিব-শিশির। এ নিয়ে সমালোচনা তুঙ্গে ওঠে। কিন্তু ছবির ব্যাখ্যাটা কতোটা ভুল ছিলো, তার জবাব দিলেন স্বয়ং সাকিব পত্নী শিশির।

সাকিব পত্নী ফেসবুকে নিজের একাউন্ট থেকে দেওয়া এক পোস্টের মাধ্যমে আরও কিছু ছবি প্রকাশ করেন, যেখানে দেখা যায় ওই গৃহকর্মী তাদের পাশে বসেই খাচ্ছেন। অর্থাৎ, খাওয়ার পর কিংবা খাওয়ার আগে সেখানে দাঁড়িয়েছিলো সে। কিন্তু সামাজিক যোগাযোগ মাধ্যমের ওই পেজটি পুরো  ঘটনাকে নেতিবাচকভাবে উপস্থাপন করে। তা নিয়েই ক্ষেপেছেন সাকিবের স্ত্রী।

তিনি লিখেছেন, ‘এটা আসলেই হাস্যকর! সাকিব আল হাসানের জন্য কি একটিও ভালো শব্দ নেই? কেন? সে মিষ্টি মিষ্টি কথা বলতে পারে না বলে ‘‘খারাপ লোক’’ হিসেবে আখ্যায়িত হয়! এখন ঘটনা হলো, আপনারা যদি মানুষ হয়েও তার সম্পর্কে এভাবে হাস্যকর খবর ছড়াতে থাকেন, যেখানে কিনা সত্যিটা জানার উপায় আছে! নিচে কিছু প্রমাণও দিলাম। আমি এসব অর্থহীন খবর নিয়ে মাথা ঘামাই না। এগুলো মানুষকে আনন্দ দেয়। তাছাড়া আমরা জানি আমরা কে, আমরা কি! কিন্তু দয়া করে এমন একজন মানুষকে নিয়ে এসব খবর ছড়াবেন না যে কিনা বিশ্বব্যাপী আপনার দেশের প্রতিনিধিত্ব করছে, যে কিনা আপনার দেশের গর্ব হিসেবে পরিচিত। এটা শুনতে আসলেই খুব লজ্জা লাগে যখন ক্রিকেট ফলো করে এমন কোন বিদেশি আমাদেরকে বলে, ‘’তোমাদের নিজের দেশের লোকই তোমাদের প্রতি প্রাপ্য সম্মানটুকু দেয় না।‘’ নেতিবাচক খবর যথেষ্ট হয়েছে। দয়া করে এবার আপনার পেজকে বুস্ট করানোর মতো অন্যকিছু খুঁজুন। যাহোক, সে (মেয়েটি) আমাদের সাথে খেতে বসার জন্য হাত ধুয়ে ফিরেছিলো মাত্র।‘

সাকিব পত্নী শিশিরের দেওয়া ফেসবুক পোস্ট। ছবি: সংগৃহীত

অবশ্য শুরু থেকেই ছবি নিয়ে দুভাগে বিভক্ত হয়ে পড়ে সমর্থকরা। অনেকের দাবি, ইচ্ছে করেই এমন করেছেন সাকিব। অনেকে আবার বলেছেন শুধু ছবি দেখেই বিচার করা উচিত নয়। দিনশেষে সমালোচনার আঁচটা পৌঁছে গেছে সাকিবের পরিবার পর্যন্ত। এবার সেখান থেকে এলো প্রতিক্রিয়া।

LEAVE A REPLY

Please enter your comment!<