বিটিআরসির নাম চলছে প্রতারণা

0
264

fraud-btrcবাংলাদেশ টেলিযোগাযোগ নিয়ন্ত্রণ কমিশনের (বিটিআরসি) নামে চলছে প্রতারণা। প্রতিষ্ঠানটির নাম ব্যবহার করে বিভিন্ন সময় এসএমএস দিয়ে সাধারণ গ্রাহকদের বিভ্রান্ত করা হচ্ছে। বিষয়টি কমিশনের নজরে আসায় আজ সোমবার বিটিআরসির সচিব মো. সরওয়ার আলমের স্বাক্ষরিত একটি সংবাদ বিজ্ঞপ্তিতে সবাইকে সতর্ক থাকার জন্য অনুরোধ জানানো হয়েছে।

সংবাদ বিজ্ঞপ্তিতে বলা হয়েছে, সম্প্রতি দেখা যাচ্ছে যে, কতিপয় প্রতারকচক্র BTRC-এর নাম ব্যবহার করে ফোন কল ও SMS এর মাধ্যমে জনগণকে বিভ্রান্ত করে সিম রেজিস্ট্রেশন তথ্য, অর্থ (বিকাস ও অন্যান্য মোবাইল ফিনান্সিয়াল অ্যাকাউন্ট পিন), এবং ব্যক্তিগত তথ্য হাতিয়ে নিচ্ছে। এক্ষেত্রে, বিভিন্ন মোবাইল অপারেটর নম্বর এবং অবৈধ প্রযুক্তি ব্যবহার করে BTRC এর ল্যান্ড লাইন (+৮৮০২৯৬১১১১১)/ মোবাইল নম্বর (+৮৮০১৫৫৫১২১১২১) কপি করে ব্যবহার করতে দেখা যাচ্ছে। এমনকি, BTRC নামেও কল করতে দেখা যাচ্ছে। এছাড়া, BD info, Bangladesh info, BTRC info প্রভৃতি নামে বিভিন্ন SMS পাঠিয়ে পিন নম্বর বা অর্থ চাওয়া হচ্ছে।

বিটিআরসি আরও জানিয়েছে, জনস্বার্থে জানানো যাচ্ছে যে, বিটিআরসি থেকে কল বা এসএমএস এর মাধ্যমে বায়োমেট্রিক পদ্ধতিতে সিম নিবন্ধনের জটিলতা দূরীকরণের নামে গ্রাহকের ব্যক্তিগত তথ্য বা গোপন পিন/পাসওয়ার্ড চাওয়া হয় না। প্রতারক/অপরাধীচক্র কর্তৃক বিটিআরসি’র নাম ব্যবহার করে চাহিত ব্যক্তিগত তথ্য, গোপন পিন/পাস-ওয়ার্ড, অর্থ বা পুরস্কার প্রাপ্তি সংক্রান্ত কল বা এসএমএস এর উত্তরে তথ্য/অর্থ প্রদান করা থেকে বিরত থাকুন।

সব শেষে কেউ এমন ধরণের প্রতারণার মুখোমুখি হলে বিটিআরসির consumer.inquiries@btrc.eov.bd বা btrc@btrc.gov.bd এই দুটি ই-মেইল ঠিকানায় বিস্তারিত জানানোর জন্য অনুরোধ করা হয়েছে।

LEAVE A REPLY

Please enter your comment!
Please enter your name here