‘বিচারবহির্ভূত হত্যাকাণ্ডের’ প্রতিবাদে রোববার গণজাগরণ মঞ্চের বিক্ষোভ

0
52

ঢাকা: ‘বিচারবহির্ভূত হত্যাকাণ্ডের’ প্রতিবাদে গণজাগরণ মঞ্চ বিক্ষোভ কর্মসূচি ঘোষণা করেছে। আগামীকাল রোববার বিকেলে রাজধানীর শাহবাগে বিক্ষোভ কর্মসূচি পালন করা হবে বলে জানিয়েছেন গণজাগরণ মঞ্চের মুখপাত্র ইমরান এইচ সরকার।

শনিবার বিকেলে পরিবর্তন ডটকমের সাথে আলাপকালে ইমরান এইচ সরকার বলেছেন, সংবাদ মাধ্যমে প্রকাশিত অডিও ক্লিপ শুনে স্পষ্ট বোঝা যাচ্ছে টেকনাফের উপজেলা যুবলীগের সাবেক সভাপতি ও পৌর কাউন্সিলর একরামুল হককে ধরে নিয়ে গিয়ে ঠাণ্ডা মাথায় হত্যা করা হয়েছে। তাকে হত্যার পর পূর্বপরিকল্পনা অনুযায়ী বন্দুকযুদ্ধের প্লট সাজানো হয়েছে।

তিনি বলেন, ক্রসফায়ারের নামে সংবিধানবিরোধী বিচারবহির্ভূত হত্যাকাণ্ডের প্রতিবাদে রোববার বিকেল ৪টায় শাহবাগে বিক্ষোভ সমাবেশ ও মিছিল করা হবে।

একটি নৃশংস হত্যাকাণ্ডের বিচার এবং এই নির্মম মৃত্যুর মিছিল বন্ধ করতে, সংবিধানবিরোধী বিচারবহির্ভূত হত্যাকাণ্ডের প্রতিবাদে, নিজের এবং নিজের পরিবারের নিরাপত্তার স্বার্থে সর্বস্তরের মানুষকে এই প্রতিবাদে অংশ নেয়ার আহ্বানও জানিয়েছেন গণজাগরণ মঞ্চের মুখপাত্র।

প্রসঙ্গত, গত ২৯ মে দিবাগত রাত ১টার দিকে কক্সবাজার-টেকনাফ মেরিন ড্রাইভ সড়কে র‍্যাবের সঙ্গে কথিত বন্দুকযুদ্ধে নিহত হন টেকনাফ পৌরসভার তিনবারের নির্বাচিত কাউন্সিলর একরামুল হক।

ওই ঘটনার পর নিহতের পরিবার দাবি করে তাকে ঠাণ্ডা মাথায় হত্যা করা হয়েছে। একই সাথে মোবাইল ফোনে কথোপকথনের একটি অডিও ক্লিপও গণমাধ্যমে প্রকাশ করেন তার স্ত্রী অয়েশা বেগম।

LEAVE A REPLY

Please enter your comment!
Please enter your name here