‘বিএনপি নেত্রী অন্ধক‌া‌রে ঢিল ছুঁড়ছেন’

0
126

kader-4ঢাকা: নারায়ণগঞ্জ সিটি করপোরেশন নির্বাচনে নিয়ে বিএনপির চেয়ারপার্সন বেগম খালেদা জিয়ার বক্তব্যের প্রতিক্রিয়ায় আওয়ামী লীগের সাধারণ সম্পাদক ওবায়দুল কাদের বলেছেন,“ কিছু না পেয়ে বিএনপি নেত্রী এখন অন্ধকারে ঢিল ছুড়ছেন।”

আজ বুধবার সন্ধ্যায় রাজধানীর কাকরাইলে অবস্থিত ডিপ্লোমা ইঞ্জিনিয়ার্স ইন্সটিটিউশন মিলনায়তনে বঙ্গবন্ধু পরিষদের আয়োজনে বিজয় দিবসের আলোচনা সভায় ‌তি‌নি এ মন্তব্য ক‌রেন।

নির্বাচনের পাঁচ দিন পর মঙ্গলবার রাতে খ্রিস্টান ধর্মাবলম্বীদের শুভেচ্ছা বিনিময় অনুষ্ঠানে বিএনপি চেয়ারপারসন বলেছিলেন, ‘নারায়ণগঞ্জ সিটি করপোরেশন নির্বাচনে ‘বাইরে থেকেই নির্বাচন সুষ্ঠু দেখা গেছে, ভিতরে চলেছে নানা ষড়যন্ত্র।’

মন্ত্রী বলেন,“এই নির্বাচন নিয়েও খালেদা জিয়া কমেন্ট করেছেন। ষড়যন্ত্রের মধ্য দিয়ে যাদের জন্ম, ষড়যন্ত্রের মধ্য দিয়ে যাদের বিকাশ তারা তো এমন কথা বলবেই। কিছু না পেয়ে বিএনপি নেত্রী এখন অন্ধকারে ঢিল ছুড়ছেন। অন্ধকারে ঢিল ছুড়বেন না।”

খালেদা জিয়ার সমালোচনা করে কাদের বলেন,“বিএনপি নেত্রী বলেছেন বাংলাদেশ নাকি ব্যর্থ রাষ্টে পরিনত হচ্ছে, আমি বলব বাংলাদেশ নয় বিএনপি ব্যর্থ দলে পরিনত হয়েছে।”

আওয়ামী লীগের সভাপতি প্রধানমন্ত্রী শেখ হাসিনাকে হত্যা চেষ্টার ষড়যন্ত্র এখনো চালিয়ে যাচ্ছে জানিয়ে কাদের বলেন,“সর্বশেষ বিমানে তাকে হত্যা চেষ্টা করা হয়েছে। এর আগে আরো ১৯ বার হত্যা চেষ্টা করা হয়েছে। সর্বশেষ বিমানে যেটা ঘটেছে সেটাকে ছোট করে দেখার কোন অবকাশ নেই।”

“এটা আমাদের নেত্রীর উপর ২০তম হত্যা চেষ্টা। নেত্রীর জীবনের উপর এটাও একটা ষড়যন্ত্র, এটাকে ছোট করে দেখার বা বিচ্ছিন্ন ভাবার কোন কারণ নেই।”

জঙ্গিরা তলে তলে ভয়াবহ দুর্ঘটনা ঘটাতে পারে এমন আশঙ্কা প্রকাশ করে সরকারের সড়ক পরিবহন ও সেতুমন্তী কাদের বলেন,“আশকোনায় জঙ্গিদের ‘স্টাইলে’র মধ্যে নতুনত্ব নিয়ে এসেছে। পরিবার ভিক্তিক ‘মিলিটেন্ট স্কোয়ার’ তৈরি করেছে। আর এর জন্য পরিবারকে সতর্ক থাকতে হবে। তারা যে তলে তলে ভয়াবহ প্রস্তুতি নিচ্ছে না তা বলা বাহুল্য।”

“আর এর জন্য খন্ড খন্ড প্রতিবাদ করে কোন লাভ নেই। সবাইকে ঐক্যবব্ধ ভাবে কাজ করে যেতে হবে। জঙ্গি আক্রমনের পরে নয়, আগে পূর্ব প্রস্তুতি নিতে হবে। অর্থাৎ ‘প্রভলেম’ আশার পূর্বে ‘প্রোটেকটিভ’ হতে হবে।”

বঙ্গবন্ধু পরিষদের সাধারণ সম্পাদক এস এ মালেকের সভাপতিত্বে বক্তব্য রাখেন, ঢাকা বিশ্ববিদ্যালয়ের উপাচার‌্য আ আ ম স আরেফিন সিদ্দিক, ঢাকা মহানগর আওয়ামী লীগের সাধারণ সম্পাদক শাহে আলম মুরাদ প্রমুখ।

LEAVE A REPLY

Please enter your comment!
Please enter your name here