বিএনপির পূর্নাঙ্গ কমিটি ঘোষণা

0
196

444-5ঢাকা: অবশেষে নতুন কমিটি ঘোষণা করলো বিএনপি। ষষ্ঠ জাতীয় কাউন্সিলে দেয়া নেতাদের মতামত ও নানামুখী বিচার-বিবেচনায় পর পূর্ণাঙ্গ কমিটি ঘোষণা করেছে দলটি। নয়া পল্টনের কেন্দ্রীয় কার্যালয় মহাসচিব ফখরুল ইসলাম আলমগীর এ কমিটি ঘোষণা করেন। স্থায়ী কমিটির সদস্যরা হলেন খালেদা জিয়া, তারেক রহমান, খন্দকার মোশাররফ হোসেন, মওদুদ আহমদ, জামির উদ্দিন সরকার, তরিকুল ইসলাম, মাহবুবুর রহমান, হান্নান শাহ, এম কে আনোয়ার, রফিকুল ইসলাম মিঞা, গয়েশ্বর চন্দ্র রায়, ড.মঈন খান, নজরুল ইসলাম খান, মির্জা ফখরুল ইসলাম আলমগীর, আমির খসরু মাহমুদ চৌধুরী ও সালাউদ্দিন আহমেদ।

শনিবার (৬ আগষ্ট) বেলা ১২টার দিকে দলটির মহাসচিব মির্জা ফখরুল ইসলাম আলমগীর এক সংবাদ সম্মেলনে এই কমিটি ঘোষণা করেন।সেখানে দলের সিনিয়র নেতারা উপস্থিত ছিলেন।

বিএনপির নতুন কমিটিতে বিএনপি চেয়ারপারসনের উপদেষ্টা রয়েছেন ৭৩ জন, ভাইস চেয়ারম্যান ৩৫ জন, যুগ্ম মহাসচিব ৭ জন, আন্তর্জাতিক বিষয়ক সম্পাদক ৭ জন এবং সম্পাদকমণ্ডলীর সদস্য ২০৯ জন।

উল্লেখ্য, ১৯শে মার্চ দলের ষষ্ঠ জাতীয় কাউন্সিলে সর্বসম্মতভাবে কাউন্সিলররা চেয়ারপারসন খালেদা জিয়াকে পূর্ণাঙ্গ কমিটি গঠনের দায়িত্ব দিয়েছেন। কাউন্সিলের এক মাসের মধ্যে তিন দফায় মহাসচিবসহ ৪০টি পদে নেতাদের নামও ঘোষণা করা হয়। ক্ষোভ-বিক্ষোভ নিয়ন্ত্রণে রাখতে নেয়া হয়েছিল দফায় দফায় কমিটি ঘোষণার নীতি।

কিন্তু ঘোষিত পদে কয়েকজন নেতার পদোন্নতি নিয়ে দলে নীরব ক্ষোভ-বিক্ষোভ ও অস্বস্তির পরিবেশ তৈরি হয়। পদ নিশ্চিত না হওয়া কিছু সিনিয়র নেতাও এ নিয়ে অসন্তোষ প্রকাশ করেছেন দলীয় মহলে। দলের অভ্যন্তরে অসন্তোষ কমাতে ‘ধীরে চলো নীতি’ নেন বিএনপি চেয়ারপারসন। এছাড়া দেশের সার্বিক পরিস্থিতি মিলিয়ে কমিটি গঠনে অনির্দিষ্টকালের জন্য বিলম্ব করেন শীর্ষ নেতৃত্ব।

LEAVE A REPLY

Please enter your comment!
Please enter your name here