বিএনপির অভিযোগ পর্যবেক্ষণ করা হবে: সিইসি

0
36

ঢাকা: খুলনার পুলিশ কমিশনার ও গাজীপুরের পুলিশ সুপারের প্রত্যাহারের বিষয়ে প্রধান নির্বাচন কমিশনার (সিইসি) কে এম নুরুল হুদা বলেছেন, তাদেরকে আরও পর্যবেক্ষণ করা হবে। বিএনপির অভিযোগ সত্য কিনা তা খতিয়ে দেখা হবে।

বৃহস্পতিবার এই দুই সিটি কর্পোরেশন নির্বাচন সামনে রেখে সিইসির সঙ্গে বৈঠক করে বিএনপির প্রতিনিধিদল। বৈঠকে ওই দুই পুলিশ কর্মকর্তাকে প্রত্যাহারের দাবি জানায় বিএনপি।

সাংবাদিকদের প্রশ্নের জবাবে নুরুল হুদা বলেন, বিএনপির প্রতিনিধিদলের সঙ্গে বৈঠকের পর নির্বাচন কমিশনাররা নিজেরা আলোচনা করেছেন। তারা পরিস্থিতি পর্যবেক্ষণ করবেন, দেখবেন অভিযোগ সত্য কি না।

সিইসি বলেন, বিএনপি খুলনার পুলিশ কমিশনার ও গাজীপুরের পুলিশ সুপারের প্রত্যাহার চেয়েছে। তিনি প্রতিনিধিদলকে বলেছেন, এ বিষয়ে সিদ্ধান্ত নিতে নির্বাচন কমিশনারদের সঙ্গে তার বসতে হবে। অল্প সময়ে তাদের প্রত্যাহার করা যুক্তিসংগত মনে হলে দুই পুলিশ কর্মকর্তাকে প্রত্যাহার করা হবে। আর যদি সবাই সম্মত হয় যে এখন দরকার নেই, তাহলে তাদের প্রত্যাহার নাও করা হতে পারে।

কে এম নুরুল হুদা বলেন, খুলনা ও গাজীপুর সিটি কর্পোরেশন নির্বাচনে বিএনপির নেতাকর্মীদের প্রচারে বাধা দেয়ার অভিযোগ সঠিক নয়। নির্বাচনী কাজে বাধা দেয়া হচ্ছে বা বাধা দিয়েছে এমন কোনো তথ্য তারা পাননি।

সিইসি বলেন, নির্বাচন নিয়ে বিএনপির প্রতিনিধিদল ইসির সঙ্গে খোলামেলা আলোচনা করেছে। মূলত দুটি বিষয়ে বিএনপি কথা বলেছে। বিএনপির নেতারা জানায় বুধবার খুলনায় পুলিশের অভিযানে দলটির নেতাকর্মীদের গ্রেফতার করা হয়েছে।

এর আগে খুলনা মহানগর পুলিশ (কেএমপি) কমিশনার মো. হুমায়ুন কবির ও গাজীপুরের পুলিশ সুপার (এসপি) মুহাম্মদ হারুন অর রশীদকে প্রত্যাহারের দাবি জানায় বিএনপি।

বৃহস্পতিবার বিকালে প্রধান নির্বাচন কমিশনার (সিইসি) এম নুরুল হুদার সঙ্গে বৈঠক করে এই দাবি জানায় বিএনপির একটি প্রতিনিধিদল।

প্রায় দুই ঘণ্টাব্যাপী এ বৈঠক শেষে প্রতিনিধিদলের নেতৃত্ব দেন বিএনপির স্থায়ী কমিটির সদস্য ড. আবদুল মঈন খান। প্রতিনিধিদলে আরও উপস্থিত ছিলেন বিএনপির ভাইস চেয়ারম্যান আব্দুল্লাহ আল নোমান, বরকত উল্লাহ বুলু ও ব্যারিস্টার মাহবুব উদ্দিন খোকন।

LEAVE A REPLY

Please enter your comment!
Please enter your name here