বিএনপিকে নির্বাচন থেকে সরানোর খায়েশ নেই আ’লীগের

0
55

ঢাকা: বিএনপিকে নির্বাচন থেকে সরানোর কোনো খায়েশ আওয়ামী লীগের নেই বলে মন্তব্য করেছেন সড়ক পরিবহন ও সেতুমন্ত্রী ওবায়দুল কাদের।

শনিবার দুপুর ১২টায় গাজীপুরের কালিয়াকৈর উপজেলার চন্দ্রা মোড়ে গাজীপুর-টাঙ্গাইল মহাসড়কের চার লেন ও ফ্লাইওভার কাজ পরিদর্শনে এসে তিনি এ মন্তব্য করেন।

ওবায়দুল কাদের বলেন, নির্বাচন থেকে তাদের সরিয়ে নেয়ার কোনো খায়েশ আওয়ামী লীগের নেই, আমাদের সরকারের নেই। একটা নিবন্ধিত দল হিসেবে তাদের নির্বাচন করার অধিকার আছে।

তিনি বলেন, খালেদা জিয়ার মুক্তির ব্যাপারটা সম্পূর্ণভাবে আদালতের এখতিয়ার। আদালতে তিনি জামিন পেতেও পারেন, নাও পেতে পারেন। উচ্চ আদালত তার সাজা বহাল রাখতেও পারে, তাকে ছেড়েও দিতে পারে।

‘বেগম জিয়াকে ছেড়ে দেয়ার বিষয়টা আমাদের হাতে নেই। এটা লিগ্যাল ব্যাটল। লিগ্যাল ব্যাটলের মাধ্যমে খালেদা জিয়া বের হলে এখানে আমাদের কোনো বক্তব্য নেই’, বলেন আওয়ামী লীগ সাধারণ সম্পাদক।

বিএনপিকে নির্বাচনের জন্য প্রস্তুত হওয়ার পরামর্শ দিয়ে কাদের বলেন, আন্দোলন করে বিএনপি চেয়ারপারসনকে বের করবে সে বাস্তবতা এখন বাংলাদেশে নেই। বাংলাদেশের জনগণ কারও কারামুক্তির জন্য আন্দোলন করে কারা মুক্ত করবে সেই বাস্তবতা নেই। এটা বিএনপিকে বুঝতে হবে।

‘তারা বেগম জিয়ার গ্রেফতারের পর ভেবেছিল বাংলাদেশ উত্তাল হবে; কিন্ত তাদের সে স্বপ্ল পূরণ হয়নি। তারা যদি মনে করে আন্দোলন করে খালেদা জিয়াকে বের করবেন সে আশার গুড়েবালি’, বলেন তিনি।

ঢাকা-টাঙ্গাইল মহাসড়ক ফোর লেনের উন্নীতকরণ কাজ প্রসঙ্গে মন্ত্রী বলেন, এখানে চারটি ফ্লাইওভারের শতকরা ৭০ ভাগ শেষ হয়েছে। এ প্রজেক্টে ২৬টি ব্রিজ আছে। এর মধ্যে ২৪টি ব্রিজের কাজ শেষ হয়েছে। ৬০টির মতো কালর্ভাট আছে; এর মধ্যে ৫২টির কাজ শেষ হয়েছে।

রমজানের ঈদের আগে ৫০ কিলোমিটার ফোর লেন এখানে দৃশ্যমান হবে। আগামী রমজানের ঈদের সময় এবং ঈদের পরে এখানে আগের সেই অসহনীয় যানজট থাকবে না বলে আশ্বস্ত করেন সেতুমন্ত্রী।

LEAVE A REPLY

Please enter your comment!
Please enter your name here