বায়তুল মোকাররমে সেনাবাহিনী মোতায়েন

0
216

1467806251ঢাকা: জাতীয় মসজিদ বায়তুল মোকাররমের ভেতরে সশস্ত্র সেনা সদস্য মোতায়েন করা হয়েছে। গুলশানে হলি আর্টিজানে সন্ত্রাসী হামলার জের ধরে যেকোনো নাশকতামূলক কর্মকাণ্ড ঠেকাতে এই নিরাপত্তা ব্যবস্থা। জানাগেছে রাষ্ট্রের সর্বচ্চ পর্যয় থেকে এই নির্দেশ আসার পর এই ব্যবস্থা গ্রহণ করা হয়েছে।

আজ বুধবার দুপুরে বায়তুল মোকাররমে যোহর নামাজ পড়তে আসা মুসল্লিদের তল্লাসি করছে পুলিশ। এরপর মসজিদের ভেতরে প্রবেশের সময় দরজার মুখেই মুসল্লিদের আরেক দফা তল্লাসি করছেন সশস্ত্র সেনা সদস্যরা।

বৃহস্পতিবার বেলা ১১টায় বায়তুল মোকাররমে ঈদ উল ফিতরের সর্বশেষ জামায়াত অনুষ্ঠিত হবে। জামায়াত সম্পন্ন হওয়া পর্যন্ত সেনা সদস্যরা বায়তুল মোকাররমের ভেতরে দায়িত্ব পালন করবেন।

এদিকে ঈদ উল ফিতরের ছুটিতে নিরাপত্তা নিশ্চিত করতে ১ লাখ ২০ হাজার পুলিশ দায়িত্ব পালন করছে। এছাড়াও মোতায়েন করা হয়েছে ব্যাপক সংখ্যক ৠাব সদস্যকে।

উল্লেখ্য, গত শুক্রবার রাতে গুলশান ২ নম্বরের হলি আর্টিজানে হামলা চালায় একদল অস্ত্রধারী জঙ্গি; দেশী-বিদেশি অন্তত ৩৩ জন সেখানে জিম্মি হন। হামলাকারীদের ঠেকাতে গিয়ে বোমায় নিহত হন দুই পুলিশ কর্মকর্তা। প্রায় ১২ ঘণ্টা পর কমান্ডো অভিযান চালিয়ে পরের দিন শনিবার ওই রেস্তোরাঁর নিয়ন্ত্রণ নেয় সশস্ত্রবাহিনী। ১৩ জন জিম্মিকে জীবিত উদ্ধার করা হলেও ২০ জনের লাশ পাওয়া যায় জবাই করা অবস্থায়।

LEAVE A REPLY

Please enter your comment!
Please enter your name here