বার্সার ত্রাতা মেসি, কষ্টে জিতল রিয়াল

0
101

alcacer-lionel-messi_44842_1492314893স্পোর্টস ডেস্ক: আর্জেন্টাইন ফুটবল জাদুকর লিওলেন মেসির জোড়া গোলে জয় পেয়েছে বার্সেলোনা।

শনিবার রাতে ঘরের মাঠ ন্যু ক্যাম্পে লা লিগায় তারা ৩-২ গোলে হারিয়েছে রিয়াল সোসিয়েদাদকে। বার্সার পক্ষে বাকি গোলটি করেন নেইমারের নিষেধাজ্ঞায় নামা পাকো আলকাসেরের।

সোসিয়েদাদের পক্ষে একটি গোল পরিশোধ করেন জাভি প্রিয়েতো। আর বার্সা ডিফেন্ডার স্যামুয়েল উমতিতি আত্মঘাতী গোল করলে শেষ পর্যন্ত ব্যবধান দাঁড়ায় ৩-২।

খেলার ১৭ মিনিটে বার্সাকে এগিয়ে নেন মেসি। পাকো আলকাসেরের পাস ধরে লুইস সুয়ারেজ মেসির উদ্দেশে বাড়ান। বক্সের অনেকটা বাইরে থেকে জোরাল শটে লক্ষ্যভেদ করেন পাঁচবারের ব্যালন ডি’অর জয়ী।

এরপর ৩৭ মিনিটে ব্যবধান ২-০ করেন মেসি। উরুগুয়ে স্ট্রাইকার সুয়ারেজের শট সোসিয়েদাদ গোলরক্ষক ফিরিয়ে দিলেও ফিরতি শটে মেসি বল জালে জড়ান।

এ নিয়ে বার্সেলোনার জার্সিতে ৪৯৮তম গোল পেলেন মেসি। আর চলতি মৌসুমে ২৯তম লিগ গোল। আর দুই গোল পেলে আর্জেন্টাইন অধিনায়ক ৫০০ গোলের মাইলফলক স্পর্শ করবেন।

তবে প্রথমার্ধের ৪২ মিনিটে স্যামুয়েল উমতিতির আত্মঘাতী গোলে খেলায় ফেরে সোসিয়েদাদ। তাদের সে স্বস্তি দুই মিনিট বাদেই মিলিয়ে যায়। মেসির বাড়ানো বল ধরে আড়াআড়ি শটে জালে পাঠান পাকো আলকাসের।

তবে প্রথমার্ধের যোগ করা সময়ে জাভি প্রিয়েতো গোল করলে সোসিয়েদাদ ৩-২ ব্যবধানে বিরতিতে যায়। দ্বিতীয়ার্ধে দুদলই একাধিক সুযোগ পেলেও কাজে লাগাতে পারেনি। ফলে ৩ পয়েন্ট নিয়ে মাঠ ছাড়ে লুইস এনরিকের বার্সেলোনা।

এ জয়ে ৩২ ম্যাচ শেষে বার্সেলোনার পয়েন্ট ৭২। আর শনিবার দিনের অপর খেলায় স্পোর্টিং গিজনের বিপক্ষে ৩-২ গোলের কষ্টে জয় দিয়ে ৩১ ম্যাচ শেষে ৭৫ পয়েন্ট নিয়ে শীর্ষে রিয়াল মাদ্রিদ।

চ্যাম্পিয়ন্স লীগে বায়ার্ন মিউনিখকে হারিয়ে এসে কাল লা লীগায় পচা শামুকে পা কাটতে বসেছিল রিয়াল মাদ্রিদের। কিন্তু শেষ মুহূর্তের ঝলকে পাশার দান উল্টে দিলেন ইসকো।

দু’বার পিছিয়ে পড়েও স্পোর্টিং গিজনের মাঠ থেকে ৩-২ গোলের নাটকীয় জয় নিয়ে ফিরল রিয়াল। ইসকোর জোড়া গোলে অঘটন এড়িয়ে লী লীগার শিরোপা দৌড়ে বার্সেলোনার চেয়ে ছয় পয়েন্টে এগিয়ে গেল জিনেদিন জিদানের দল।

চোটের কারণে ছিলেন না গ্যারেথ বেল। আর রোনাল্ডো ও বেনজেমাকে বিশ্রামে রেখেছিলেন জিদান। ‘বিসিবি’ ত্রয়ীকে ছাড়া খেলতে নেমে দুই অর্ধের শুরুতে দু’বার পিছিয়ে পড়ে রিয়াল। ১৭ মিনিটে ইসকো ও ৫৯ মিনিটে আলভারো মোরাতা সমতায় ফেরান দলকে।

গিজন যখন এক পয়েন্ট নিশ্চিত ধরে নিয়েছিল, তখনই ফের ঝলসে ওঠেন ইসকো। ৯০ মিনিটে মার্সেলোর পাস থেকে দারুণ এক গোল করে রিয়ালকে পুরো তিন পয়েন্ট এনে দেন এই স্প্যানিশ তারকা।

LEAVE A REPLY

Please enter your comment!
Please enter your name here