বার্নিকাটকে নিজেদের দিকে তাকাতে বললেন ওবায়দুল কাদের

0
23

ঢাকা: ঢাকায় নিযুক্ত মার্কিন রাষ্ট্রদূত মার্শা বার্নিকাটকে উদ্দেশ্য করে আওয়ামী লীগের সাধারণ সম্পাদক এবং সড়ক পরিবহন ও সেতুমন্ত্রী ওবায়দুল কাদের বলেছেন, মার্কিন যুক্তরাষ্ট্রের সঙ্গে বাংলাদেশের চলমান সম্পর্ক ও উভয় দেশের নাগরিকদের মধ্যে বিরূপ প্রতিক্রিয়া সৃষ্টি হয় এমন মন্তব্য করা থেকে বিরত থাকা উচিত। একই সঙ্গে বাংলাদেশকে নিয়ে মন্তব্য করার আগে নিজেদের দিকে তাকানো উচিৎ।

আজ শুক্রবার সকাল ১০টার দিকে ঢাকা-মাওয়া-ভাঙ্গা ৪ লেন এক্সপ্রেসওয়ের কাজ পরিদর্শনকালে কেরাণীগঞ্জের আব্দুল্লাহপুরের কোলাকান্দি এলাকায় এসব কথা বলেন তিনি।

ওবায়দুল বলেন, আমরা পৃথিবীর যেকোনো দেশের নির্বাচন কিংবা অভ্যন্তরীণ বিষয় নিয়ে কখনও কথা বলিনি। তাই গাজীপুর নির্বাচন নিয়ে বন্ধুপ্রতীম রাষ্ট্রের এমন মন্তব্য কাম্য নয়।

এর আগে গাজীপুর নির্বাচন নিয়ে মার্শা বার্নিকাট বলেছেন, বাংলাদেশে একটি অবাধ, সুষ্ঠু, অংশগ্রহণমূলক ও বিশ্বাসযোগ্য নির্বাচন দেখতে চাই যুক্তরাষ্ট্র এবং সেই নির্বাচন আয়োজনে বর্তমান সরকার প্রতিশ্রুতিবদ্ধ। নির্বাচনে জনগণের মতামতের প্রতিফলন ঘটবে।

পদ্মাসেতু প্রসঙ্গে তিনি ওবায়দুল কাদের বলেন, পদ্মাসেতুর কাজের সার্বিক অগ্রগতি ৫৬ শতাংশ। আবহাওয়া অনুকূলে থাকলে পদ্মাসেতুর ৫ম স্প্যান বিকাল ৩টার মধ্যে পিলারের ওপর উঠানো হবে।

চলতি বছরের অক্টোবরে ঢাকার যাত্রাবাড়ী থেকে ফরিদপুরের ভাঙ্গা পর্যন্ত চার লেনের মহাসড়কটি প্রধানমন্ত্রী শেখ হাসিনা উদ্বোধন করবেন বলেও জানান ওবায়দুল কাদের।

এসময় উপস্থিত ছিলেন সেনাবাহিনীর ইএমসি ইঞ্জিনিয়ারিং চিফ মেজর জেনারেল সিদ্দিকুর রহমানসহ সংশ্লিষ্ট কাজের ডিজি, পিডিসহ ঊর্ধ্বতন কর্মকর্তারা।

LEAVE A REPLY

Please enter your comment!
Please enter your name here