বাজারে এলো নোকিয়া ৬ (২০১৮)

0
180

অবশেষে চীনের বাজারে এলো নোকিয়া ৬ (২০১৮)। আগামী ১০ জানুয়ারী থেকে চীনে পাওয়া যাবে নতুন এই স্মার্টফোন। আপগ্রেডেড এই মডেল, নোকিয়া ৬ (২০১৮)-তে রয়েছে নতুন স্ন্যাপড্রাগন ৬৩০ প্রসেসার। এছাড়াও ব্যাবহার করা হয়েছে নতুন ১৬ মেগাপিক্সেল ক্যামেরা। ৩২জিবি ও ৬৪জিবি দুটি ভেরিয়েন্টে পাওয়া যাবে নতুন নোকিয়া। দাম যথাক্রমে ১৪৯৯ ইউয়ান (প্রায় ১৯,১৮৮ টাকা) আর ১৬৯৯ ইউয়ান (প্রায় ২১,৭৪৭ টাকা) সাদা ও কালো দুটি কালার অপশনে পাওয়া যাবে নোকিয়া ৬ (২০১৮)। দুটি ভেরিয়েন্টেই ক্যামেরার পাশে আছে তামাটে রঙের ছোঁইয়া।

ডিজাইন ও ডিসপ্লে
নোকিয়া ৬ (২০১৮)-এ রয়েছে ৫.৫ ইঞ্চি ফুল এইচডি ১৯২০x১০৮০ পিক্সেল এলসিডি ডিসপ্লে, সাথে রয়েছে গোরিলা গ্লাস এর সুরক্ষা। ফোনের বডি তৈরী অ্যালুমিনিয়াম ৬০০০ সিরিজ দিয়ে। ফোনের ফিঙ্গারপ্রিন্ট সেন্সর ফোনের পিছনে। যদিও ডিসপ্লের অ্যাসপেক্ট রেশিও ১৬:৯। ফলে এই ফোনের ফুল স্ক্রিন ডিসপ্লে ডিজাইন।

হার্ডওয়ার
নোকিয়া ৬ (২০১৮) -এ রয়েছে অক্টাকোর কোয়ালকম স্ন্যাপড্রাগন ৬৩০ প্রসেসর (পুরনো নোকিয়া ৬-এ ছিল কোয়ালকম স্ন্যাপড্রাগন ৪৩০)। এর সাথেই রয়েছে ৪জিবি র‌্যাম আর ৩২/৬৪জিবি ইন্টারনাল স্টোরেজ। এছাড়াও মাইক্রো এসডি কার্ডের মাধ্যমে ১২৮জিবি পর্যন্ত বাড়িয়ে নেওয়া যাবে ফোনের মেমোরি।

ক্যামেরা
নোকিয়া ৬ (২০১৮) -এ রয়েছে ১৬এমপি রিয়ার ক্যামেরা। সাথে রয়েছে ৮এমপি সেলফি ক্যামেরা। দুটি ক্যামেরায় একসাথে ছবি তুলে তা জুড়ে দিতে পারে এই ফোন। যদিও নোকিয়া ৮ ও নোকিয়া ৭-এ ইতিমধ্যেই রয়েছে এই ফিচার।

অন্যান্য ফিচার
নতুন নোকিয়া ৬ (২০১৮)-এ রয়েছে পাওয়ারফুল ৩০০০এমএইচ ব্যাটারি। এছাড়াও ফোনের অপারেটিং সিস্টেম অ্যান্ড্রয়েড ৭.১.১ নুগেট। এছাড়াও রয়েছে ৩.৫ মিমি হেডফোন জ্যাক ও নোকিয়া ওজেডও অডিও ফিচার।

LEAVE A REPLY

Please enter your comment!
Please enter your name here