বাগদাদে আবারো গাড়ি বোমা হামলা: নিহত ৭

0
217

bd24live.com-(6)আন্তর্জাতিক ডেস্ক: ইরাকের রাজধানী বাগদাদের উত্তর অংশের একটি এলাকায় গাড়ি বোমা বিস্ফোরণে অন্তত সাত ব্যক্তি নিহত হয়েছে। রাশিদিয়া এলাকায় চালানো এ হামলায় আহত হয়েছে আরো ১১ জন।

এই রাশিদিয়ায়ই গতকাল আরেকটি শক্তিশালী গাড়িবোমার বিস্ফোরণ ঘটানো হয়েছিল। একটি সবজি বাজারে চালানো ওই হামলায় অন্তত ২৫ ব্যক্তি নিহত হওয়ার পাশাপাশি আরো বহু লোক আহত হয়েছিল।

গত কয়েক সপ্তাহ ধরে বাগাদাদে সন্ত্রাসী হামলার মাত্রা অস্বাভাবিকভাবে বেড়ে গেছে। উগ্র সন্ত্রাসী গোষ্ঠী দায়েশ বেশীরভাগ হামলার দায়িত্ব স্বীকার করেছে।

এর আগে, পবিত্র ঈদুল ফিতর উপলক্ষে রাজধানী বাগদাদের কারাদা এলাকার একটি মার্কেটে কেনাকাটার ভিড়ের মধ্যে এক ব্যক্তি শক্তিশালী গাড়িবোমার বিস্ফোরণ ঘটালে অন্তত ৩০০ ব্যক্তি প্রাণ হারায়। ২০০৩ সালে ইরাকে মার্কিন আগ্রাসনের পর এটিই ছিল সবচেয়ে বড় রক্তক্ষয়ী হামলা।

বাগদাদে ধারাবাহিক হামলার জের ধরে ইরাকের প্রধানমন্ত্রী হায়দার আল-এবাদি বাগদাদ অপারেশন কমান্ডের প্রধানসহ কয়েকজন শীর্ষস্থানীয় নিরাপত্তা কর্মকর্তাকে বরখাস্ত করেছেন। ইরাক বিষয়ক জাতিসংঘের বিশেষ মিশন জানিয়েছে,বিগত জুন মাসে ইরাকে বিভিন্ন হামলায় ৬৬২ ব্যক্তি নিহত এবং অপর ১,৪৫৭ জন আহত হয়। এর মধ্যে বাগদাদেই ২৩৬ বেসামরিক ব্যক্তি নিহত হয়। খবর-রেতে।

LEAVE A REPLY

Please enter your comment!
Please enter your name here