বাংলাদেশ সোসাইটির ইংরেজি ভাষা শিক্ষা ও কম্পিউটার প্রশিক্ষণ কোর্স চালু

0
199

05212017_01_BANGLADESH_SOCIETYনিউইয়র্ক : বাংলাদেশ সোসাইটি ইন্ক প্রবাসীদের ইংরেজি ভাষা শিক্ষা এবং কম্পিউটার প্রশিক্ষণ কোর্স চালু করেছে। শনিবার দুপুরে বাংলাদেশ সোসাইটির কার্যালয়ে এই কর্মসূচির উদ্বোধন করেন সংগঠনের ট্রাস্টি বোর্ডের চেয়ারম্যান ও বিশিষ্ট ব্যবসায়ী এম. আজিজ। বয়স্ক প্রবাসীদের ভাষাগত যোগাযোগের ক্ষেত্রে ইংরেজি ভাষা শিক্ষা এবং কম্পিউটার প্রশিক্ষণের প্রয়োজনীয়তা ও গুরুত্ব বিবেচনা করে বাংলাদেশ সোসাইটি এই কর্মসূচি গ্রহণ করে। এরই ধারাবাহিকতায় চালু হলো ইংরেজি ভাষা শিক্ষা এবং কম্পিউটার প্রশিক্ষণ কোর্স।

কর্মসূচির উদ্বোধন করে এম. আজিজ বলেন, যুক্তরাষ্ট্রে বসবাস করতে ইংরেজি জানা প্রয়োজন। এমনকি যুগের সঙ্গে তাল মিলিয়ে চলতে হলে আমাদের সবার কম্পিউটার ব্যবহার জানা দরকার। সিনিয়র প্রবাসী, বিশেষ করে যারা দেশ থেকে নতুন আসেন তাদের এই দুটি বিষয় জানা থাকলে প্রবাসী জীবনযাপন সহজ হয়। তিনি বলেন, এই প্রশিক্ষণের মাধ্যমে সিনিয়র প্রবাসীরা উপকৃত হবেন। এ ধরনের জনকল্যাণমুখী কর্মসূচি গ্রহণ করায় বাংলাদেশ সোসাইটির কর্মকর্তাদের ধন্যবাদ জানান তিনি।

বাংলাদেশ সোসাইটির সভাপতি কামাল আহমেদের সভাপতিত্বে এবং সাধারণ সম্পাদক মো. রুহুল আমিন সিদ্দিকীর পরিচালনায় অনুষ্ঠানে অন্যান্যের মধ্যে বক্তব্য দেন সংগঠনের ট্রাস্টি বোর্ডের সদস্য ওয়াসি চৌধুরী, সংগঠনের সিনিয়র সহ-সভাপতি আব্দুর রহিম হাওলাদার, সহ-সভাপতি আব্দুল খালেক খায়ের, সহ-সাধারণ সম্পাদক সৈয়দ এম কে জামান ও কোষাধ্যক্ষ মোহাম্মদ আলী এবং প্রশিক্ষক ফ্রাঙ্ক।

অনুষ্ঠানে অন্যান্যের মধ্যে উপস্থিত ছিলেন সাংস্কৃতিক সম্পাদক মনিকা রায়, প্রচার ও গণসংযোগ সম্পাদক রিজু মোহাম্মদ, সমাজকল্যাণ সম্পাদক নাদির এ আইয়ুব, সাহিত্য সম্পাদক নাসির উদ্দিন আহমেদ, ক্রীড়া ও আপ্যায়ন সম্পাদক মো. নওশেদ হোসেন, স্কুল ও শিক্ষা সম্পাদক আহসান হাবিব, কার্যকরী সদস্য মো. আজাদ বাকির, মো.সাদী মিন্টু, আবুল কাশেম চৌধুরী প্রমুখ। ইংরেজি ভাষা শিক্ষা এবং কম্পিউটার প্রশিক্ষণ কোর্সের উদ্বোধনী দিনে বিপুলসংখ্যক শিক্ষার্থী অংশ নেন।

LEAVE A REPLY

Please enter your comment!
Please enter your name here