বাংলাদেশ জাতীয়তাবাদী ফোরাম গণতন্ত্র হত্যা দিবস পালন

0
248

01072017_01_ny_bnpনিউইয়র্ক: “গণতন্ত্র হত্যা ও কালো দিবস” পালন করেছে যুক্তরাষ্ট্রস্থ বাংলাদেশ জাতীয়তাবাদী ফোরাম। গত ৫ জানুয়ারী বুধবার এ উপলক্ষে আলোচনা সভা অনুষ্ঠিত হয় জ্যামাইকার স্টার কাবাব রেষ্টুরেন্টে। সভাপতিত্ব করেন ফোরামের সিনিয়র সহ সভাপতি মো: বিলাল চৌধুরী। যৌথভাবে পরিচালনা করেন সাধারণ সম্পাদক মাহবুবুর রহমান মুকুল, সিনিয়র যুগ্ম, সাধারণ সম্পাদক নাসির উদ্দির ও উদযাপন কমিটির আহবায়ক সহ সভাপতি শেখ হায়দার আলী। এতে প্রধান অতিথি ছিলেন সাবকে সহ সভাপতি স্থায়ী কমিটির সদস্য ড: নূরুল আমিন পলাশ।

বিশেষ অতিথি ছিলেন ফোরামের প্রতিষ্ঠাতা সভাপতি রাফেল তালুকদার, প্রতিষ্ঠাতা সাধারণ সম্পাদক স্থায়ী সদস্য প্রফেসর রফিকুল ইসলাম, সাবেক সাধারণ সম্পাদক ও স্থায়ী সদস্য ছাইদুর খান ডিউক। প্রধান আলোচক ছিলেন কেন্দ্রীয় ছাত্র দলের প্রতিষ্ঠাতা সদস্য মার্শাল মুরাদ। অনুষ্ঠান চলাকালিন বাংলাদেশের চলমান রাজনীতি পরিস্থিতি ব্যাখ্য করে টেলিফোনে বক্তব্য রাখেন সাবেক ডাকসুর এজিএস, বিএনপির কেন্দ্রীয় সাবেক আর্ন্তজাতিক বিষয়ক সম্পাদক ও বর্তমান কেন্দ্রীয় নির্বাহি সদস্য নাজিমউদ্দিন আলম। বক্তব্য রাখেন, যুক্তরাষ্ট্র বিএনপির সাবেক সহ সভাপতি মঞ্জুর আহমেদ, যুক্তরাষ্ট্র যুবদলের সভাপতি জাকির এইচ চৌধুরী, এএফ মিসবাউজামান, উদযাপন কমিটির প্রধান সমন্বয়কারী জাহাঙ্গীর শহীদ সরোয়ার্দ্দী, এড. কামরুজ্জামান বাবু।

সরকারের কঠোর সমালোচনা করে বক্তারা বলেন, শেখ হাসিনার নেতৃত্বাধীন অবৈধ সরকার গণতন্ত্রের আদলে দেশে বাকশাল কায়েম করছে। অবিলম্বে পদত্যাগ করে নিরপেক্ষ সরকারের অধীনে নির্বাচন দাবি করেন বক্তারা বলেন, গণমানুষের ভোট অধিকার হরণ করে ক্ষমতা বেশী দিন ঠিকা যায় না। শুরুতে পবিত্র কুরআন থেকে কুরআন তেলাওয়াত করেন ফোরামের সহ সভাপতি মো: ওমর ফারুক। নেতৃবৃন্দের মধ্যে উপস্থিত ছিলেন, উপদেষ্টা তানভীর হাসান খান প্রিন্স, সহ সভাপতি হাফিজুর রহমান, যুগ্ম সাধারণ সম্পাদক মনিরুল ইসলাম মনির, জাহাঙ্গীর আলম জয়, আনোয়ার হোসেন, তরিকুল ইসলাম তুহিন, সাংগঠনিক সম্পাপদক মাসুদ করিম মিলন, মহিলা সম্পাদিকা হাসিনা বিনতে সুমি, হামিদুর রহমান, আলম মিয়া, বদরুল হোসেন, এসএ বাবুল, জামাল চৌধুরী, নাজিম উদ্দিন চৌধুরী রিংকু, ইব্রাহিম হোসেন, গোলাম রাব্বী ও মো: বদরুল আলম।