বাংলাদেশ এখন বিশ্ব অর্থনীতিতে উদীয়মান বাঘ: শিল্পমন্ত্রী

0
67

ঢাকা: শিল্পমন্ত্রী আমির হোসেন আমু বলেছেন, শেখ হাসিনার নেতৃত্বে দেশ এগিয়ে যাচ্ছে, বাংলাদেশ এখন বিশ্বের অর্থনীতিতে উদীয়মান বাঘ হিসেবে চিহ্নিত হয়েছে।

তিনি বলেন, ২০১৪ সালের ৫ জানুয়ারির সাধারণ নির্বাচন না হলে দেশে সাংবিধানিক শূন্যতা সৃষ্টি হতো। বিএনপি-জামায়াত ৫ জানুয়ারির পরে আন্দোলনের নামে গণহত্যা চালিয়েছে। পেট্রোল বোমা মেরে তারা মানুষ পুড়িয়ে মেরেছে। যারা গণহত্যা করে তাদের হত্যাকারী বলতে হবে। যারা দেশের শত্রæ, সমাজের শত্রæ, গণতন্ত্রের শত্রæ তাদের সঙ্গে আপস করা যায় না।

শনিবার দুপুর ১২টায় কমিউনিটি পুলিশিং ডে ২০১৭ উপলক্ষে জেলা পুলিশ ও জেলা কমিউনিটি পুলিশিং ফোরাম আয়োজিত সমাবেশে প্রধান অতিথির বক্তব্যে শিল্পমন্ত্রী উল্লিখিত কথা বলেন।

প্রধান অতিথির বক্তৃতায় মন্ত্রী আরও বলেন, পুলিশের সেবা কার্যক্রমকে মানুষের দোরগোড়ায় পৌঁছে দিতে হবে। পুলিশকে ব্রিটিশ আমলের ধ্যান-ধারণা থেকে বের হয়ে আসতে হবে। পুলিশ এবং সমাজে বসবাসকারী সব পেশার মানুষ মিলে সমাজ থেকে অপরাধ প্রতিরোধ করতে হবে।

শিল্পমন্ত্রী বলেন, অপরাধ সংগঠনের আগেই অপরাধীকে শনাক্ত করে স্বভাবিক জীবনে ফিরিয়ে আনার উদ্যোগ নিতে হবে। পরিবারের সন্তানরা যাতে সন্ত্রাস এবং মাদকের দিকে ধাবিত না হয়, সেজন্য অভিভাবকদের সচেতন ভ‚মিকা পালন করতে হবে। ছেলেমেয়েদের পড়াশোনার পাশাপাশি খেলাধুলা, বিনোদনমূলক কাজে অংশগ্রহণ বাড়াতে হবে।

জেলা কমিউনিটি পুলিশিং ফোরামের সভাপতি জেলা পাবলিক প্রসিকিউটর অ্যাডভোকেট আব্দুল মন্নান রসুলের সভাপতিত্বে সমাবেশে প্রধান বক্তা ছিলেন পুলিশের বরিশাল রেঞ্জের ডিআইজি মো. শফিকুল ইসলাম। বিশেষ অতিথির বক্তব্য দেন ঝালকাঠির জেলা প্রশাসক মো. হামিদুল হক, জেলা আওয়ামী লীগের সাধারণ সম্পাদক অ্যাডভোকেট খান সাইফুল্লাহ পনির, জেলা পরিষদের ভারপ্রাপ্ত চেয়ারম্যান চেম্বার অব কমার্স অ্যান্ড ইন্ডাস্ট্রির সভাপতি মাহাবুব হোসেন।

এছাড়া স্বাগত বক্তব্য দেন ঝালকাঠির পুলিশ সুপার মো. জোবায়েদুর রহমান। অন্যান্যের মধ্যে তারাবুনিয়া মাধ্যমিক বিদ্যালয়ের শিক্ষক শহিদুল ইসলাম, ঝালকাঠি সরকারি কলেজের শিক্ষার্থী লামিয়া আক্তার প্রমুখ বক্তব্য দেন। এর আগে সকাল ১০টায় কমিউনিটি পুলিশিং ডে উপলক্ষে ঝালকাঠি পুলিশ সুপারের কার্যালয় থেকে একটি বর্ণাঢ্য র‌্যালি বের হয়। র‌্যালিটি শহর ঘুরে শিল্পকলা একাডেমিতে শেষ হয়।  বেলুন উড়িয়ে র‌্যালির উদ্বোধন করেন শিল্পমন্ত্রী আমির হোসেন আমু। উদ্বোধন শেষে শিল্পমন্ত্রী এবং পুলিশের বরিশাল র‌্যাঞ্জের ডিআইজি মো. শফিকুল ইসলাম র‌্যালিতে অংশ নেন।