বাংলাদেশি শিশুশিল্পীর প্রশংসা করলেন যুক্তরাষ্ট্রের স্টেট সিনেটর

0
106

013014kalerkanrtho_picযুক্তরাষ্ট্রে বাংলাদেশি বংশোদ্ভূত নতুন প্রজন্মের শিশুশিল্পী সুমাইয়াহ সুখ’র কণ্ঠ বাংলাদেশ ও যুক্তরাষ্ট্রের জাতীয় সঙ্গীত শুনে প্রশংসা তার করলেন কানেকটিকাটের সিক্সটিন্থ ডিস্ট্রিক্ট এর স্টেট সিনেটর ও লেঃ গভর্ণর প্রার্থী জো মার্কলী।

গত রবিবার ও অঙ্গরাজ্যে বাংলাদেশি আমেরিকান ফ্রেন্ডস সোসাইটি (বাফস) অব কানেকটিকাট এর নতুন কমিটির অভিষেক ও ঈদ পুনর্মিলনী অনুষ্ঠানে একদল শিশু কিশোরদের নিয়ে দু’দেশের জাতীয় সঙ্গীত পরিবেশন করেন সুমাইয়াহ সুখ।

গত ১৬ জুলাই রবিবার বৃস্টলের পোলিশ ক্লাবের মিলনায়তনে অনুষ্ঠিত ‘বাফস’-এর অভিষেক ও ঈদ পুনর্মিলনী অনুষ্ঠানে প্রধান অতিথি হিসেবে যোগ দিয়েছিলেন কানেকটিকাটের সিক্সটিন্থ ডিস্ট্রিক্ট এর স্টেট সিনেটর ও লেঃ গভর্ণর প্রার্থী জো মার্কলী এবং বিশেষ অতিথি হিসেবে যোগ দেন বৃস্টল সিটি মেয়র কেনেথ বি. কোকাইন। তাদের উপস্থিতিতেই দু’দেশের জাতীয় সঙ্গীত পরিবেশনের মধ্য দিয়ে অনুষ্ঠান শুরু করা হয়। কানেকটিকাটের সিক্সটিন্থ ডিস্ট্রিক্ট এর স্টেট সিনেটর ও লেঃ গভর্ণর প্রার্থী জো মার্কলী বাংলাদেশি শিশু-কিশোরদের দু’দেশের জাতীয় সঙ্গীত পরিবেশনের কৌশল ও নেতৃত্ব প্রদানকারী শিশুশিল্পী সুমাইয়াহ সুখ-এর কণ্ঠের প্রশংসা করেন।

জো মার্কলী তার বক্তব্যে বলেন, বাংলাদেশিদের এ অনুষ্ঠানে এসে তিনি অন্যরকম একটি দৃশ্য দেখতে পেয়েছেন। এর আগে অভিবাসীদের কোন অনুষ্ঠানে এত সুন্দরভাবে যুক্তরাষ্ট্রের জাতীয় সঙ্গীত পরিবেশন দেখেননি।

সুমাইয়াহ সুখ যুক্তরাষ্ট্রের কানেকটিকাট প্রবাসী সাংবাদিক সাবেদ সাথী ও সঙ্গীতশিল্পী কৌশলী ইমা’র একমাত্র কন্যা। সুখ তিন বছর বয়স থেকেই যুক্তরাষ্ট্রের বিভিন্ন অঙ্গরাজ্যের মঞ্চে গান গেয়ে আসছেন। গত বছর ওয়াশিংটন ডিসি’তে অনুষ্ঠিত ফোবানা সম্মেলনে শিশু-কিশোরদের সঙ্গীত প্রতিযোগিতায় (ট্যালেন্ট শো) ভোকাল ও ভায়োলিনে প্রথম স্থান লাভ করেন। আন্তর্জাতিক মার্তৃভাষা দিবস নিয়ে তার মৌলিক গান রয়েছে। বিভিন্ন মঞ্চে সে এই মৌলিক গান গেয়ে বেশ প্রশংসা পেয়েছে।

LEAVE A REPLY

Please enter your comment!
Please enter your name here