বলিউডের ‘মা’ রীমা লাগু আর নেই

0
58

reema-lagoo_293470বিনোদন ডেস্ক: বলিউডের ‘মা’-এর চরিত্রে অভিনয়ের জন্য খ্যাত রীমা লাগু মারা গেছেন। হৃদরোগে আক্রান্ত হয়ে বৃহস্পতিবার সকালে মৃত্যু হয় ৫৯ বছর বয়সী এই অভিনেত্রীর।

ছোট পর্দা বা বড় পর্দা—সর্বত্রই ছিল তার অবাধ উপস্থিতি ও দু’ক্ষেত্রেই সমান জনপ্রিয় ছিলেন রীমা। বুধবার রাতে হঠাৎ বুকে ব্যথা অনুভব করেন তিনি। সঙ্গে সঙ্গে তাকে মুম্বাইয়ের কোকিলাবেন ধীরুভাই অাম্বানি হাসপাতালে নিয়ে যাওয়া হয়। সেখানেই শেষ নিঃশ্বাস ত্যাগ করেন বলিউডের প্রবীণ এই অভিনেত্রী।

সত্তরের দশকের শেষ দিকে ও আশির দশকের শুরুতে হিন্দি ও মারাঠি ছবিতে অভিনয়ের মধ্যে দিয়ে ক্যারিয়ার শুরু করেন রীমা। বিগত তিন দশকে শতাধিক ছবিতে অভিনয় করেছেন তিনি। তবে বেশিরভাগ ছবিতেই মায়ের ভূমিকায় দেখা গেছে তাকে। সালমান খান বা শাহরুখ খান কিংবা মাধুরী দীক্ষিত—পর্দায় তাদের মা হিসেবে রীমার অভিনয় দর্শকদের মন জয় করে।

‘ম্যায়নে পেয়ার কিয়া’, ‘সাজন’, ‘আশিকি’, ‘কেয়ামত সে কেয়ামত তক’, ‘হাম আপকে হ্যায় কৌন’, ‘কুছ কুছ হোতা হ্যায়’, ‘কাল হো না হো’-র মতো একাধিক সুপারহিট বলিউড ছবিতে তার অসাধারণ অভিনয় দর্শকদের মনে গভীরভাবে দাগ কাটে। এ ছাড়াও ছোট পর্দায় ‘শ্রীমান-শ্রীমতি’ ও ‘তুতু ম্যায় ম্যায়’-র মতো জনপ্রিয় সিরিয়ালেও অভিনয় করেছেন রীমা।

রীমার মৃত্যুতে বলিউডে শোকের ছায়া নেমে এসেছে। সামাজিক যোগাযোগমাধ্যমেও অসংখ্য ভক্ত তাকে শ্রদ্ধা জানিয়েছেন।

সূত্র: হিন্দুস্তান টাইমস

LEAVE A REPLY

Please enter your comment!
Please enter your name here