বর্তমান সরকারকে হঠাতে হবে : মির্জা ফখরুল

0
147

144905fokhrul1_kalerkantho_picঢাকা: বর্তমান সরকারকে হঠাতে হবে মন্তব্য করে বিএনপির মহাসচিব মির্জা ফখরুল ইসলাম আলমগীর বলেছেন, বাংলাদেশে আজ আমরা একটি বৈরি পরিবেশের মধ্যে বাস করছি। আজ আমাদের দেশে রাজনৈতিক কোনো পরিবেশ নেই, অর্থনৈতিক পরিবেশ নেই।

এ দেশে এখন আমাদের বাঁচার অধিকার নেই, কথা বলার অধিকার নেই। এই অবস্থা থেকে মুক্তির একমাত্র পথ হলো বর্তমান সরকারকে হঠাতে হবে।

তিনি আরও বলেন, সরকার নিজেদের স্বার্থে সুপরিকল্পিতভাবে এমন কিছু প্রকল্প গ্রহণ করেছে যেগুলো পরিবেশকে মারাত্মক হুমকির মুখে ফেলে দিচ্ছে। এ প্রকল্পগুলোর মধ্যে ব্যক্তিগত স্বার্থ আছে। দুর্নীতি আছে। আছে ক্ষমতায় টিকে থাকার ব্যাপার।

আজ সোমবার রাজধানীর ইঞ্জিনিয়ারিং ইনিসটিটিউশন মিলনায়তনে এক সেমিনারে তিনি এ মন্তব্য করেন। বিশ্ব পরিবেশ দিবস ও বাংলাদেশে পরিবেশ ভাবনা বিষয়ক সেমিনারের আয়োজন করে বিএনপি।

মির্জা ফখরুল বলেন, যে সরকার দেশের পরিবেশ ধ্বংস করে, দেশের রাজনীতিকে ধ্বংস করে। সেই সরকারকে হঠানো ছাড়া কোনো পথ নেই।

তিনি বলেন, বেগম খালেদা জিয়ার নেতৃত্বে আমরা যে আন্দোলন করে আসছি। জনগণকে ঐক্যবদ্ধ করে সেই আন্দোলনের মাধ্যমেই এর প্রতিরোধ গড়ে তুলে দেশে গণতান্ত্রিক পরিবেশ ফিরে আনবো।

দলটির ভাইস চেয়ারম্যান আব্দুল্লাহ আল নোমানের সভাপতিত্বে এ সেমিনারে আরো বক্তব্য রাখেন, সিনিয়র সাংবাদিক মাহফুজ উল্লাহ, ঢাকা বিশ্ববিদ্যালয়ের সাবেক ডিন, মো. আবুল বাসার ও দলটির সাংগঠনিক সম্পাদক শ্যামা ওবায়েদ প্রমুখ।

LEAVE A REPLY

Please enter your comment!
Please enter your name here