বঙ্গভবনে বিচারপতিদের সম্মানে নৈশভোজ রোববার

0
59

ঢাকা: ভারপ্রাপ্ত প্রধান বিচারপতি মো. আবদুল ওহাহহাব মিঞা ও সুপ্রিমকোর্টের উভয় বিভাগের বিচারপতি এবং জেলা জজদের সম্মানে নৈশভোজের আয়োজন করেছেন রাষ্ট্রপতি মো. আবদুল হামিদ।

বৃহস্পতিবার সুপ্রিমকোর্টের রেজিস্ট্রার জেনারেল (ভারপ্রাপ্ত) মো. জাকির হোসেন স্বাক্ষরিত এক চিঠিতে এ কথা জানানো হয়।

চিঠিতে বলা হয়, রোববার সন্ধ্যা সাড়ে ৭টায় বঙ্গভবনে এ নৈশভোজ অনুষ্ঠিত হবে। বিচারপতি ও জেলা জজের সমপর্যায়ের কর্মকর্তাদেরও ওই নৈশভোজে আমন্ত্রণ জানানো হয়েছে।

এদিকে শনিবার ‘জাতীয় বিচার বিভাগীয় সম্মেলন’ অনুষ্ঠিত হবে। বঙ্গবন্ধু আন্তর্জাতিক সম্মেলন কেন্দ্রে অনুষ্ঠেয় দিনব্যাপী এ সম্মেলনের উদ্বোধন করবেন রাষ্ট্রপতি মো. আবদুল হামিদ।

আইনমন্ত্রী অ্যাডভোকেট আনিসুল হক ও আইন সচিব আবু সালেহ শেখ মো. জহিরুল হক সম্মেলনে আমন্ত্রিত অতিথি হিসেবে উপস্থিত থাকবেন।

সম্মেলনে সুপ্রিমকোর্টের আপিল বিভাগ ও হাইকোর্ট বিভাগের বিচারপতি এবং দেশের অধস্তন আদালতের সব পর্যায়ের বিচার বিভাগীয় কর্মকর্তারা অংশ নেবেন।

সম্মেলনে অংশ নিতে আইন সচিব, সব জেলা ও দায়রা জজ, মহানগর দায়রা জজ, নির্বাচন কমিশনের যুগ্ম সচিব (আইন), দুর্নীতি দমন কমিশনের মহাপরিচালক (লিগ্যাল অ্যান্ড প্রসিকিউশন), সংসদ সচিবালয়ের যুগ্ম সচিবসহ (আইন প্রণয়ন) বিচার বিভাগীয় কর্মকর্তাদের বলা হয়েছে।

২ ডিসেম্বর সকাল ৮টায় উদ্বোধনী পর্ব শুরু হয়ে চলবে দুপুর ১২টা ৪৫ মিনিট পর্যন্ত। উদ্বোধনী পর্বে সভাপতিত্ব করবেন ভারপ্রাপ্ত প্রধান বিচারপতি মো. আবদুল ওয়াহ্হাব মিঞা।

এতে প্রধান অতিথি থাকবেন রাষ্ট্রপতি মো. আবদুল হামিদ।

এ পর্বের শুরুতে স্বাগত বক্তব্য দেবেন সুপ্রিমকোর্টের ভারপ্রাপ্ত রেজিস্ট্রার জেনারেল। বক্তব্য দেবেন আইনমন্ত্রী, আইন সচিব এবং জুডিশিয়াল সার্ভিস অ্যাসোসিয়েশনের ভারপ্রাপ্ত মহাসচিব।

নামাজ ও মধ্যাহ্ন বিরতির পর সমাপনী পর্ব শুরু হবে বেলা ২টায়।

এ পর্বে সভাপতিত্ব করবেন আপিল বিভাগের বিচারপতি সৈয়দ মাহমুদ হোসেন।

এতে প্রধান অতিথি হিসেবে উপস্থিত থেকে বিকাল ৩টা ৪০ মিনিটে অভিভাষণ দেবেন দায়িত্বপ্রাপ্ত প্রধান বিচারপতি মো. আবদুল ওয়াহ্হাব মিঞা। বিকাল ৪টা ২০ মিনিটে দিনব্যাপী এ অনুষ্ঠান শেষ হবে।

ভারপ্রাপ্ত প্রধান বিচারপতির অভিভাষণ ৩ ডিসেম্বর: বিচার বিভাগে আরও গতি আনতে জেলা ও দায়রা জজ বা সমপর্যায়ের কর্মকর্তাদের সঙ্গে মতবিনিময়ে অংশ নিয়ে অভিভাষণ দেবেন ভারপ্রাপ্ত প্রধান বিচারপতি মো. আবদুল ওয়াহ্হাব মিঞা।

রোববার দুপুর আড়াইটা থেকে বিকাল সাড়ে ৪টা পর্যন্ত সুপ্রিমকোর্ট অডিটোরিয়ামে ভারপ্রাপ্ত প্রধান বিচারপতি মো. আবদুল ওয়াহ্হাব মিঞা মতবিনিময় এবং দিকনির্দেশনামূলক অভিভাষণ প্রদান করবেন।

এতে সারা দেশে কর্মরত জেলা ও দায়রা জজ বা সমপর্যায়ের কর্মকর্তারা উপস্থিত থাকবেন।