বঙ্গবন্ধু ফাউন্ডেশন ইউএসএ-এর দোয়া মাহফিল ও আলোচনা সভা অনুষ্ঠিত

0
41

নিউইয়র্ক: হাজার বছরের শ্রেষ্ঠ বাঙালি বঙ্গবন্ধু শেখ মুজিবুর রহমান ও তাঁর পরিবারের সদস্যবৃন্দ এবং তাঁর স্বজন-সহযোগীদের ৪৩তম শাহাদাৎ বার্ষিকী ও জাতীয় শোক দিবস উপলক্ষ্যে শোকের মাস আগস্টের শুরুতে গত ৫ আগস্ট ২০১৮ রবিবার বঙ্গবন্ধু ফাউন্ডেশন ইউএসএ Ñএর উদ্যোগে জ্যাকসন হাইটসের ইত্যাদি পার্টি হলে এক দোয়া মাহফিল ও আলোচনা সভার আয়োজন করা হয়। সভায় প্রধান অতিথির আসন অলঙ্কৃত করেন যুক্তরাষ্ট্র আওয়ামী লীগের ভারপ্রাপ্ত সভাপতি, বিশিষ্ট কলামিষ্ট, লেখক ও গবেষক জনাব মোহাম্মদ শামসুদ্দীন আজাদ এবং বিশেষ অতিথি হিসেবে উপস্থিত ছিলেন যুক্তরাষ্ট আওয়ামী লীগের সংগ্রামী ভারপ্রাপ্ত সাধারণ সম্পাদক জনাব আবদুস সামাদ আজাদ এবং সভাপতিত্ব করেন ফাউন্ডেশনের সভাপতি পীরজাদা নূরুল আবেদীন।

ফাউন্ডেশনের সহ-সভাপতি রাজু আহমেদ মোবারকের সঞ্চালনায় কোরআন মজীদ তিলাওয়াত দিয়ে অনুষ্ঠান শুরু হয়। তিলাওয়াত করেন শাহ মোফাচ্ছের আহমেদ। এরপর বাংলাদেশ ও যুক্তরাষ্ট্রের জাতীয় সঙ্গীত পরিবেশন করা হয়। পরিবেশন করেন দিলরুবা আবেদীন, লিলি আক্তার কুমকুম সহ আরো অনেকে। এরপর শহীদদের আত্মার শান্তি কামনা করে এক মিনিট নিরবতা পালন করা হয়।

অনুষ্ঠানে স্বাগত বক্তব্য রাখেন বঙ্গবন্ধু ফাউন্ডেশন ইউএসএ-এর সাধারণ সম্পাদক মুহাম্মদ আব্দুস সালাম। শোকাবহ আগস্টের মর্মান্তিক ঘটনা প্রবাহ ও আজকের করণীয় নির্দেশ প্রদান করেন প্রধান অতিথি যুক্তরাষ্ট্র আওয়ামী লীগের ভারপ্রাপ্ত সভাপতি জনাব মোহাম্মদ শামসুদ্দীন আজাদ এবং বিশেষ অতিথি যুক্তরাষ্ট আওয়ামী লীগের সংগ্রামী ভারপ্রাপ্ত সাধারণ সম্পাদক জনাব আবদুস সামাদ আজাদ বক্তব্য প্রদান করেন। আরো বক্তব্য প্রদান করেন বঙ্গবন্ধু ফাউন্ডেশনের নির্বাহী সদস্য নাট্যকার খান শওকত, বাংলাদেশ স্বেচ্ছাসেবক লীগের আন্তর্জাতিক বিষয়ক সম্পাদক শাখাওয়াত বিশ্বাস, যুক্তরাষ্ট্র স্বেচ্ছাসেবক লীগের ভারপ্রাপ্ত সভাপতি মোহাম্মদ জাহিদ মিয়া ও ঢাকা মহানগর দক্ষিণের সাংগঠনিক সম্পাদক শাখাওয়াত হোসেন চঞ্চল। ফাউন্ডেশনের সভাপতি পীরজাদা নূরুল আবেদীন সমাপনী বক্তব্য প্রদান করেন।

আলোচনা শেষে বঙ্গবন্ধু ফাউন্ডেশনের নির্বাহী সদস্য জনাব শাহ মোফাচ্ছের আহমেদ দোয়া ও মোনাজাত পরিচালনা করেন। দোয়ায় আগস্টের শহীদ ও মুক্তিযুদ্ধে শাহাদাৎবরণকারী সকলের আত্মার মাগফিরাত এবং বাংলাদেশের বর্তমান প্রধানমন্ত্রী বঙ্গবন্ধু কন্যা শেখ হাসিনা ও বঙ্গবন্ধু পরিবারের সকল সদস্যের দীর্ঘায়ূ ও সুস্থ্যতা কামনা করা হয়। মোনাজাত শেষে সকলের মধ্যে তাবারুক বিতরণ করা হয়।