‘বঙ্গবন্ধুর স্বপ্ন বাস্তবায়ন করছি’

0
79

sheikh_hasinaঢাকা: প্রধানমন্ত্রী শেখ হাসিনা বলেছেন, ১০ জানুয়ারি বাঙালির ইতিহাসের গুরুত্বপূর্ণ দিন। দেশ স্বাধীন হওয়ার পর প্রিয় মাতৃভূমিতে ফিরে আসেন। আজ ১০ জানুয়ারি মঙ্গলবার বিকেলে রাজধানীর সোহরাওয়ার্দী উদ্যা‌নে জনসভায় এ কথা বলেন তিনি। বঙ্গবন্ধুর স্ব‌দেশ প্রত্যাবর্তন দিবস উপল‌ক্ষে আওয়ামী লী‌গ এ জনসভার আয়োজন করে।

শেখ হাসিনা বলেন, ১৫ আগস্ট বঙ্গবন্ধুর হত্যার মধ্য দিয়ে জিয়া ক্ষমতা দখল করে সেই সব যুদ্ধাপরাধীদের মুক্ত করে দেয়। অর্থাৎ বাংলাদেশের মানুষ যে স্বাধীনতা লাভ করেছে, সেটাই তারা মেনে নিতে পারেনি।

৭৫ এর পর যারাই ক্ষমতায় এসেছে, নিজেদের প্রতিষ্ঠিত করাই ছিল তাদের লক্ষ্য। আর দিন দিন গরিব হয়েছেন দেশের মানুষ। তারা কোন দিনই দেশের মানুষকে মাথা উচু করে দাঁড়াতে দেননি।

প্রধানমন্ত্রী বলেন, আমরা বঙ্গবন্ধুর স্বপ্ন বাস্তবায়ন করে যাচ্ছি। বঙ্গবন্ধুর স্বপ্ন ছিলো দারিদ্রমুক্ত বাংলাদেশ যদি গড়তে হয় তাহলে জাতিকে সুশিক্ষায় শিক্ষিত করতে হবে। আমরা সে লক্ষ্যে এগিয়ে যাচ্ছি। আগামীতে প্রতিটি বিভাগে একটি করে মেডিকেল বিশ্ববিদ্যালয় করে দেবো। সারা দেশে অসংখ্য স্কুল-কলেজ প্রতিষ্ঠা করেছি।

শেখ হাসিনা বলেন, আল্লাহর রহমতে প্রতিটি মানুষের মুখে অন্ন তুলে দিতে সক্ষম হয়েছি। এখনও যাদের ঘর নেই তাদের তালিকা করছি। প্রতিটি গৃহহীন মানুষকে আমরা ইনশাল্লাহ ঘর করে দেব।

এর আগে বিকেল ৪টা ১৪ মিনিটে বক্তব্য শুরু করেন প্রধানমন্ত্রী শেখ হাসিনা। সভা পরিচালনা করেন আওয়ামী লীগের প্রচার সম্পাদক হাছান মাহমুদ। বিকেল ৩টা ২৫ মিনিটে প্রধানমন্ত্রী শেখ হাসিনা জনসভাস্থলে উপস্থিত হন। দলের জ্যেষ্ঠ নেতারাও সভামঞ্চে উপস্থিত রয়েছেন।

সমাবেশ উপলক্ষে দুপুরের পর থেকেই রাজধানীর বিভিন্ন এলাকা থেকে নেতাকর্মীরা পতাকা ও ব্যানার নিয়ে মিছিল করে সোহরাওয়ার্দী উদ্যানে আসতে শুরু করেন। তাদের অনেকেরই গায়ে দেখা যায় সবুজ-লাল টি-শার্ট, মাথায় সবুজ ক্যাপ। ‘জয় বাংলা, জয় বঙ্গবন্ধু’ স্লোগানে মুখরিত হয়ে ওঠে উদ্যানের চারপাশ।

এদিকে সভামঞ্চ এবং সোহরাওয়ার্দী উদ্যানের আশপাশ এলাকায় নেয়া হয়েছে কড়া নিরাপত্তা ব্যবস্থা। জনসভা শেষ না হওয়া পর্যন্ত শাহবাগ মোড় থেকে মৎস্য ভবন মোড়ের দুই পাশে এবং টিএসসির মোড় থেকে দোয়েল চত্বর মোড়ের দুই পাশের রাস্তা বন্ধ থাকবে জানিয়ে চালকদের বিকল্প পথ ব্যবহারের পরামর্শ দেয়া হয়েছে পুলিশের পক্ষ থেকে।

জিপিও মোড়, প্রেসক্লাব, কাকরাইল মসজিদ মোড়, এলিফ্যান্ট রোডের বাটা সিগন্যাল মোড়, দোয়েল চত্বরসহ বিভিন্ন পয়েন্টে পুলিশ ব্যারিকেড দেয়ায় গুলিস্তান, মতিঝিল, ফার্মগেট, মগবাজারসহ আশপাশ সড়কগুলোতে দেখা যায় তীব্র যানজট। অনেককেই বাস থেকে নেমে হেঁটে যেতে দেখা যায়।

LEAVE A REPLY

Please enter your comment!
<