বঙ্গবন্ধুর জন্মদিনে প্রধানমন্ত্রীর শ্রদ্ধা

0
55

pm_42335_1489723411নিউজ ডেস্ক: জাতির জনক বঙ্গবন্ধু শেখ মুজিবুর রহমানের ৯৮তম জন্মদিবস ও জাতীয় শিশু দিবসে তাঁর প্রতিকৃতিতে শ্রদ্ধা নিবেদন করেছেন প্রধানমন্ত্রী শেখ হাসিনা।

শুক্রবার সকালে ধানমণ্ডি ৩২ নম্বরে এ শ্রদ্ধা নিবেদন করেন তিনি।

প্রধানমন্ত্রী প্রথমে মন্ত্রিপরিষদের সদস্যদের নিয়ে ফুল দিয়ে শ্রদ্ধা নিবেদন করেন। পরে আওয়ামী লীগের জ্যেষ্ঠ নেতাদের নিয়ে দলের পক্ষ থেকে পুষ্পস্তবক অর্পণ করেন।এ সময় প্রধানমন্ত্রী বেশ কিছুক্ষণ বীরবে দাঁড়িয়ে থাকেন।

এদিকে, রাষ্ট্রপতি মো. আবদুল হামিদ ও প্রধানমন্ত্রী শেখ হাসিনা শুক্রবার সকালে টুঙ্গিপাড়া যাবেন। সকাল ১০টায় প্রধানমন্ত্রী শেখ হাসিনা ঢাকা থেকে বিমানবাহিনীর একটি হেলিকপ্টারে টুঙ্গিপাড়ায় এসে পৌঁছবেন। এর পরপরই রাষ্ট্রপতি মো. আবদুল হামিদ টুঙ্গিপাড়ায় আসবেন। এ সময় প্রধানমন্ত্রী রাষ্ট্রপতিকে অভ্যর্থনা জানাবেন।

এরপর প্রথমে রাষ্ট্রপতি মো. আবদুল হামিদ বঙ্গবন্ধুর সমাধিসৌধে পুষ্পস্তবক অর্পণ করে শ্রদ্ধা জানাবেন। পরে প্রধানমন্ত্রী শেখ হাসিনা জাতির পিতার প্রতি শ্রদ্ধা নিবেদন ও ফাতেহা পাঠ করবেন।

শ্রদ্ধা নিবেদন শেষে রাষ্ট্রপতি ঢাকার উদ্দেশে রওনা দেয়ার পর প্রধানমন্ত্রী নিজ বাসভবনে অবস্থান ও জুমার নামাজ আদায় করবেন।

বিকাল সাড়ে ৩টায় প্রধানমন্ত্রী শেখ হাসিনা বঙ্গবন্ধু সমাধিসৌধ কমপ্লেক্সের বটতলায় জাতীয় শিশু সমাবেশ, আলোচনা সভা ও সাংস্কৃতিক অনুষ্ঠানে প্রধান অতিথি হিসেবে যোগ দেবেন।

পরে প্রধানমন্ত্রী সমাধিসৌধ কমপ্লেক্সে আয়োজিত বইমেলার উদ্বোধন ও সেলাই মেশিন বিতরণ এবং খোকা থেকে বঙ্গবন্ধু শিরোনামে আলোকচিত্র পরিদর্শন করবেন।

অনুষ্ঠান শেষে প্রধানমন্ত্রী টুঙ্গিপাড়া থেকে ঢাকার উদ্দেশে ফিরে যাবেন।

১৯২০ সালের এদিনে গোপালগঞ্জ জেলার টুঙ্গিপাড়ায় এক সম্ভ্রান্ত মুসলিম পরিবারে জন্মগ্রহণ করেন শেখ মুজিবুর রহমান।

বাঙালি জাতি ও সমগ্র দেশ মহান স্বাধীনতার স্থপতি বঙ্গবন্ধু শেখ মুজিবুর রহমানের জন্মদিনকে জাতীয় শিশু দিবস হিসেবে পালন করে।

জাতির জনককে ১৯৭৫ সালের ১৫ আগস্ট স্বাধীনতাবিরোধী ঘাতকদের হাতে সপরিবারে প্রাণ দিতে হয়।

LEAVE A REPLY

Please enter your comment!
Please enter your name here