বগুড়ায় প্রধানমন্ত্রীর দুপুরের খাবারে যা ছিল

0
123

prime-ministerবগুড়া প্রতিনিধি: বগুড়ার সান্তাহারে আজকের (২৬ ফেব্রুয়ারি, রবিবার) এই সফর প্রধানমন্ত্রী শেখ হাসিনার প্রথম সফর। আর সেই উপলক্ষ্যে বগুড়াবাসীর পক্ষ থেকে তাকে জেলার ঐতিহ্যে আতিথেয়তা করা হয়। তার খাবারের তালিকায় তৈরি ছিল ৩২ রকমের আইটেম।

রোববার দুপুর ১২টা ১০ মিনিটে হেলিকপ্টার এ চড়ে বগুড়া সান্তাহারে এসে পৌঁছান প্রধানমন্ত্রী শেখা হাসিনা। এরপর সেখানে দেশের প্রথম মাল্টিস্টোরেজ ওয়্যারহাউস উদ্বোধন শেষে সান্তাহার সাইলোর রেস্ট হাউসে তিনি দুপুরের খাবার খান। টাকি মাছ ও কালোজিরা ভর্তা দিয়ে দুপুরের ভাত খেয়েছিলেন প্রধানমন্ত্রী শেখ হাসিনা।

আরো ছিল কাটারিভোগ চালের ভাত, সবজি, মসুর ডাল, গ্রিন সালাদ, আলু করলা ভাজি, টাকি মাছের ভর্তা, আঠালো আলু ভর্তা, কালোজিরা ভর্তা, প্রাণের আচার, দেশি কই মাছ ভুনা, দেশি পাবদা মাছের ঝোল, সিমের বিচি দিয়ে শিং মাছের ঝোল, রুই মাছ ভুনা, কাজলী মাছ, আইড় মাছ, বড় টেংড়া, চিংড়ি ভুনা, দেশি মুরগির মাংস, কলিজা ভুনা, কবুতরের মাংস, কোয়েল পাখির ভুনা, খাসির মাংস ছাড়াও মিষ্টান্নের মধ্যে ছিল সাদা ও মিষ্টি দই এবং লেঞ্চা মিষ্টি। এছাড়া বিভিন্ন ফলমূলও ছিল তাদের খাবারের তালিকার মধ্যে।

উল্লেখ্য, ২৫ হাজার টন ধারণক্ষমতার অত্যাধুনিক বহুতলবিশিষ্ট খাদ্যগুদাম (মাল্টিস্টোরেজ ওয়্যারহাউস) উদ্বোধন করতে রোববার দিনভর বগুড়ার আদমদীঘি উপজেলার সান্তাহারে রয়েছেন প্রধানমন্ত্রী শেখ হাসিনা। জাপানের দাতা সংস্থা জাপান ইন্টারন্যাশনাল কো-অপারেশন এজেন্সির (জাইকা) সিংহভাগ অর্থায়নে খাদ্যগুদামটি নির্মিত হয়েছে। এতে ব্যয় হয়েছে প্রায় ৩০০ কোটি টাকা।

প্রধানমন্ত্রীর আগমন ঘিরে জেলার সান্তাহার, আদমদীঘি, দুপচাঁচিয়া, নওগাঁ, কাহালু, জয়পুরহাটের আক্কেলপুরে পড়েছে সাজ সাজ রব। সড়কে ব্যানার, পোস্টার, ফেস্টুন টানানোর পাশাপাশি সরকারের বিভিন্ন উন্নয়নমূলক কাজের চিত্র তুলে ধরা হয়েছে।

সান্তাহারের যে সড়ক দিয়ে প্রধানমন্ত্রী যাবেন সে সড়কের দুই পাশের অবৈধ স্থাপনা সরিয়ে ময়লা-আবর্জনা পরিষ্কার করা হয়েছে। নির্মাণ করা হয়েছে দলীয় তোরণ। পাঁচ শতাধিক তোরণ ছাড়াও কয়েক হাজার ব্যানার-ফেস্টুনে ছেয়ে গেছে পুরো এলাকা।

LEAVE A REPLY

Please enter your comment!
Please enter your name here